spot_img

প্রবল চাপে অস্ট্রেলিয়া, প্রতিশোধ নিতে পারবে ভারত!

অবশ্যই পরুন

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটে নিজেদের তৃতীয় ম্যাচে আজ মাঠে নামছে দুই ক্রিকেট পরাশক্তি ভারত-অস্ট্রেলিয়া। সেমির দৌড়ে টিকে থাকতে জয়ের বিকল্প নেই অস্ট্রেলিয়ার। এদিকে ভারত কিছুটা নির্ভার। তবে আরেকটা কারণে এই ম্যাচের দিকে নজর থাকবে ক্রিকেটপ্রেমীদের। এই অস্ট্রেলিয়ার কাছেই ঘরের মাঠে ওয়ানডে বিশ্বকাপ হাতছাড়া করেছিল ভারত। এবার তাদের বিপক্ষে বিশ্বমঞ্চে আবার মুখোমুখি রোহিত শর্মার দল।

সোমবার (২৪ জুন) সেন্ট লুসিয়ায় রাত সাড়ে আটটায় শুরু হবে ম্যাচটি। রোহিত শর্মাদের জন্য ম্যাচটি গত ওয়ানডে বিশ্বকাপের ফাইনাল হারের প্রতিশোধ নেয়ার সুযোগ। চলতি আসরে ভারতের জয়ের ফুলঝুরি ছুটছে। এখনও পর্যন্ত হার তো দুরের কথা ভারতীয় দলের বিপক্ষে কেউ প্রতিদ্বন্দ্বিতা পর্যন্ত করতে পারেনি। ব্যাটিং নিয়ে কিছুটা সংশয় থাকলেও ভারতীয় বোলিংয়ের সামনে বিপক্ষ দলের ব্যাটাররা অসহায় আত্মসমার্পণ করছে।

তবে আইসিসি আসরে গত এক দশকেরও বেশি সময় ধরে ট্রফি জিততে পারেনি ভারত। ঘরের মাঠে ওয়ানডে বিশ্বকাপ ঘিরে ভারতীয়দের প্রত্যাশা ছিল সবচেয়ে বেশি। শুরু থেকেও ভারত দুর্দান্ত ছন্দে ছিল। লিগ পর্বে টানা নয় ম্যাচ জয়ের পর সেমিতে তারা হারায় নিউজিল্যান্ডকে। কিন্তু ফাইনালে এসে অস্ট্রেলিয়ার কাছে ধরাশয়ী হয় ভারত।

এবার ভারতের সামনে সুযোগ ফাইনাল হারের বদলা নেয়ার। অন্যদিকে অস্ট্রেলিয়ার জন্য বলা যায় এই ম্যাচটি অনেকটাই বাঁচা মরার লড়াই। কারণ আফগানিস্তানের কাছে হেরে ব্যাকফুটে রয়েছে অজিরা। সেমির টিকেট নিশ্চিত করতে হলে ভারতকে হারাতে হবে তাদের। আর যদি অস্ট্রেলিয়া হেরে যায়, সেক্ষেত্রে বাংলাদেশকে জিততে হবে আফগানিস্তানের বিপক্ষে। এরপরও ‘যদি-কিন্তু’ থেকে যায়।

এখন দেখা যাক, ভারত বদলা নিতে পারে কি না। অন্যদিকে অস্ট্রেলিয়ার সামনে ঘুরে দাঁড়ানোর চ্যালেঞ্জ। বলা যায়, সুপার এইটের এই ম্যাচ ঘিরে সমর্থকের উত্তেজনাও তুঙ্গে।

সর্বশেষ সংবাদ

বিশ্বকাপে ভারত ‘বাড়তি সুবিধা পাচ্ছে’ বলায় ভনকে কড়া জবাব দিলেন হরভজন

বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হয় ভারত-ইংল্যান্ড। হাইভোল্টেজ এই ম্যাচে ভারতের বড় লক্ষ্য তাড়া করতে নেমে স্রেফ অসহায় আত্মসমর্পণ করে...

এই বিভাগের অন্যান্য সংবাদ