Home খেলাধূলা ক্রিকেট বিশ্বকাপে ভারত ‘বাড়তি সুবিধা পাচ্ছে’ বলায় ভনকে কড়া জবাব দিলেন হরভজন

বিশ্বকাপে ভারত ‘বাড়তি সুবিধা পাচ্ছে’ বলায় ভনকে কড়া জবাব দিলেন হরভজন

বিশ্বকাপে ভারত ‘বাড়তি সুবিধা পাচ্ছে’ বলায় ভনকে কড়া জবাব দিলেন হরভজন

বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হয় ভারত-ইংল্যান্ড। হাইভোল্টেজ এই ম্যাচে ভারতের বড় লক্ষ্য তাড়া করতে নেমে স্রেফ অসহায় আত্মসমর্পণ করে ইংল্যান্ড। তাদের হারিয়ে ১০ বছর পর টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে ওঠে ভারত।

ম্যাচটি শেষ হতেই ভারতকে নিয়ে এক মন্তব্য করেন ইংল্যান্ডের সাবেক অধিনায়ক মাইকেল ভন। যেখানে তিনি বলেছিলেন বিশ্বকাপে ভারত বাড়তি সুবিধা পাচ্ছে। আর তাতেই ভারতীয় সমর্থকদের তোপের মুখে পড়তে হয় তাকে। এবার ভনের সমালোচনায় যোগ দিলেন সাবেক ভারতীয় স্পিনার হরভজন সিং।

বিশ্বকাপ শুরুর আগেই ভারত কোন ভেন্যুতে সেমিফাইনাল খেলবে (উঠতে পারলে) তা আগে থেকেই নির্ধারিত ছিল। গায়ানায় সেমিফাইনাল খেলার কথা ভারত জানতো শুরু থেকেই। এতে বাড়তি সুবিধা পাচ্ছে বলে দাবি মাইকেল ভন। এছাড়া বিশ্বকাকে ভারতের নিজস্ব টুর্নামেন্ট বলেও দাবি করেছেন তিনি। ভনের সমালোচনায় মুখ খুলেছেন হরভজন।

মাইকেল ভন যে এক্স পোস্টে এই সমালোচনা করেছিলেন তা নিজের এক্স অ্যাকাউন্টে শেয়ার করে হরভজন সিং বলেন, ‘আপনি কি মনে করেন গায়ানা ভারতের জন্য একটি ভালো ভেন্যু ছিল? উভয় দলই একই ভেন্যুতে খেলেছে। ইংল্যান্ড টস জিতেছিল, এটি ওদের সুবিধা ছিল। নির্বোধের মতো কথা বলা বন্ধ করুন। ইংল্যান্ড সব বিভাগে ভারতের কাছে পরাজিত হয়েছে। সত্যিটা স্বীকার করুন এবং সামনের দিকে তাকান। এই সব ভুলভাল কথা নিজের কাছেই রাখুন। যুক্তি দিয়ে কথা বলুন, বোকার মতো নয়।’

ভারতের কাছে ইংল্যান্ড হারের সামাজিকমাধ্যম এক্সে ভন বলেছেন, গায়ানার পিচ থেকে ভারত সাহায্য পেয়েছে। স্পিননির্ভর কন্ডিশন হলে ভারত ফায়দা পায়। আর এই ধরনের পিচ ইংল্যান্ডের জন্য কঠিনই।