Home ব্রেকিং নিউজ ভারতের ট্রেন চলার বিষয়ে বিএনপি নেতাদের বিরোধিতা দেশের জন্য মঙ্গলজনক নয়: হানিফ

ভারতের ট্রেন চলার বিষয়ে বিএনপি নেতাদের বিরোধিতা দেশের জন্য মঙ্গলজনক নয়: হানিফ

ভারতের ট্রেন চলার বিষয়ে বিএনপি নেতাদের বিরোধিতা দেশের জন্য মঙ্গলজনক নয়: হানিফ

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেছেন, দেশের ভেতর দিয়ে ভারতের ট্রেন চলার বিষয়ে বিএনপি নেতারা যে বিরোধিতা করছে তা দেশের জন্য কোন মঙ্গল বয়ে আনবে না।

শুক্রবার (২৮ জুন) কুষ্টিয়ার পিটিআই রোডের নিজ বাসভবনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

মাহবুবউল আলম হানিফ বলেন, পৃথিবীর বহু দেশের মধ্যে এই রেল সংযোগ আছে, এগুলো নতুন কিছু নয়। একটি দেশের অর্থনৈতিক উন্নয়নে মূল চালিকা শক্তি হচ্ছে যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন ও আধুনিকরণ।

তিনি বলেন, খালেদা জিয়ার বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে আটক রাখা হয়েছে বিএনপি নেতাদের এমন বক্তব্য মোটেও গ্রহণযোগ্য নয়। এটা বিএনপির চরম মিথ্যাচারের একটি অংশ। খালেদা জিয়ার নামে মামলা আওয়ামী লীগ সরকার করেনি। করেছিলেন তত্ত্বাবধায়ক সরকার। বিএনপির আইনজীবীরা খালেদা জিয়াকে নির্দোষ প্রমাণে ব্যর্থ হয়েছে বলেই আদালত তাকে দণ্ড দিয়েছে।

যুগ্ম সাধারণ সম্পাদক আরও বলেন, সম্প্রতি বিদ্যুৎ নিয়ে যে সমস্যার সৃষ্টি হয়েছে তার কারণ মূলত দুটি। একটি হচ্ছে বিদ্যুৎ উৎপাদন বাড়লেও সরবরাহের লাইনগুলোর কিছু সমস্যা রয়েছে, যার ফলে লোডশেডিং হচ্ছে। আরেকটি হলো বিদ্যুৎ-এর উৎপাদন ব্যয় বেশি। সরকারকে অনেক ভর্তুকিও দিতে হয়। তাই চাপ কমানোর জন্য সরকারকে দফায় দফায় দাম বাড়াতে হয়। তবে এখন অনেকটাই সহনীয় পর্যায়ে চলে এসেছে, দ্রুতই বিদ্যুতের সকল সমস্যা সমাধান হবে।