spot_img

মালয়েশিয়ায় ১৩৪ বাংলাদেশি গ্রেফতার

অবশ্যই পরুন

মালয়েশিয়ায় ১৩৪ বাংলাদেশিসহ মোট ২৩২ অবৈধ অভিবাসীকে গ্রেফতার করেছে দেশটির অভিবাসন পুলিশ। মালয়েশিয়ার মেলাকা রাজ্যের তিয়াং দুয়া এলাকার নির্মাণাধীন টেরেসা হাউসে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) দিবাগত রাত ১১টা থেকে শুরু হওয়া এ অভিযান চলে রাত ৩টা পর্যন্ত। অভিযানে, ২৪ থেকে ৭০ বছর বয়সী ২৩২ বিদেশী নাগরিককে বিভিন্ন অভিবাসন অপরাধে গ্রেফতার করা হয়। এ সময় মোট ৩৫৬ জনের কাগজপত্র পরীক্ষা করা হয়।

পুত্রজায়া ইমিগ্রেশন, মেলাকা এবং নেগেরি সেম্বিলান, জাতীয় নিবন্ধন বিভাগ ও সিভিল ডিফেন্স ফোর্সের সমন্বয়ে ১৬০ জন কর্মকর্তা এবং সদস্যদের অংশগ্রহণে চালানো হয় অভিযান।

অভিযানের সময় ড্রেনে লুকিয়েও শেষ রক্ষা হয়নি এক বাংলাদেশির। গ্রেফতার হন ইমিগ্রেশন পুলিশের হাতে। ছবি: সংগৃহীত।

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) সকালে মেলাকার অভিবাসন বিভাগের পরিচালক অনির্বাণ ফৌজি মোহম্মদ আইনী জানিয়েছেন, গ্রেফতারকৃতদের মধ্যে ৮২ জন ইন্দোনেশিয়ান পুরুষ ও ১২ জন নারী, ১৩৪ জন বাংলাদেশি, একজন পাকিস্তানি এবং তিনজন মিয়ানমারের পুরুষ রয়েছে। অভিযানের সময় অবৈধ অভিবাসীরা ড্রেনে লুকিয়ে পালানোর চেষ্টা করেও ব্যর্থ হয়।

তিনি আরও বলেন, ধারা ৬(১)(সি) ও ১৯৫৯/৬৩ অনুসারে বৈধ ভ্রমণ নথি উপস্থাপন করতে ব্যর্থ হওয়ার এবং অতিরিক্ত সময় থাকার জন্য একই আইনের ১৫(১)(সি) ধারা অনুসারে তাদেরকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতদের মাচাপ উম্বু ইমিগ্রেশন ডিটেনশন ডিপোতে রাখা হয়েছে।

সর্বশেষ সংবাদ

এখন ইসরাইল স্থায়ী যুদ্ধবিরতি চায়!

ইসরাইল এখন গাজা যুদ্ধের কার্যকর অবসান ঘটাতে আগ্রহী। ইসরাইলের এক সিনিয়র কর্মকর্তা হিব্রু ভাষার ওয়ালা নিউজ আউটলেটকে বলেছেন। এই...

এই বিভাগের অন্যান্য সংবাদ