spot_img

প্রবাসীসহ সবার মধ্যে সমতা নিশ্চিতে আমিরাতের প্রধানমন্ত্রীর নতুন ঘোষণা

অবশ্যই পরুন

বিনিয়োগকারী, নাগরিক, প্রবাসী এবং বিশেষ গোষ্ঠীসহ সমাজের সব স্তরের মানুষের মধ্যে সমতা নিশ্চিতে নতুন ঘোষণা দিয়েছেন সংযুক্ত আরব আমিরাতের প্রধানমন্ত্রী শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম। তিনি একাধারে দেশটির  ভাইস-প্রেসিডেন্ট এবং দুবাইয়ের শাসক হিসেবে দায়িত্বপালন করছেন।

তিনি বলেন, দেশের প্রচলিত আইনগুলো কীভাবে সর্বস্তরের মানুষকে প্রভাবিত করে তা ফের মূল্যায়ন করা হবে। এর লক্ষ্য হলো প্রচলিত আইনগুলো সবার প্রতি ন্যায্যতা, সমতা নিশ্চিত করছে কী না তা নতুনভাবে পর্যালোচনা করা।

উপসাগরীয় এই ধনী দেশটির ভাইস-প্রেসিডেন্ট আরও বলেন, সংযুক্ত আরব আমিরাত একটি বৈশ্বিক দেশ এবং এর আইন সার্বজনীন। এখানে স্বচ্ছতা ও জবাবদিহিতা সুপ্রতিষ্ঠিত। এবং আইনের শাসনের সঠিক প্রয়োগ এখানে অগ্রাধিকার পায়।

সংযুক্ত আরব আমিরাতের মন্ত্রিসভার বৈঠকে সভাপতিত্ব করার পর মাইক্রোব্লগিং সাইট এক্স-এ দেয়া এক পোস্টে এমনটি জানিয়েছেন।

সংবাদমাধ্যম খালিজ টাইমসে আজ সোমবার (৫ ফেব্রুয়ারি) প্রকাশিত প্রতিবেদনে বলা হয়, সংযুক্ত আরব আমিরাত ১৯৭১ সালে গঠনের পর থেকে সব আইন, ফেডারেল অধ্যাদেশ, প্র-বিধান এবং নির্বাহী সিদ্ধান্তগুলো নথিভুক্ত করার জন্য একটি নতুন প্ল্যাটফর্ম চালু করতে যাচ্ছে।

আরবি এবং ইংরেজি উভয় ভাষায় এসব আইন সেখানে থাকবে যেগুলো জনসাধারণ বিনামূল্যে অগ্রাধিকারভিত্তিতে পেয়ে থাকবে। এসময় বিশেষজ্ঞ এবং অভিজ্ঞরা প্রচলিত আইন সম্পর্কে তাদের প্রতিক্রিয়া এবং পরামর্শ জানাতে পারবেন।

তিনি আরও বলেন, ‘এর লক্ষ্য হলো সরকারী খাতে স্বচ্ছতা আরও জোরদার করা।  এবং এটা নিশ্চিত করা যে আমাদের দেশে (ইউএই) আইনি শাসন এবং আইনি পরিবেশ বিশ্বের সেরাদের মধ্যে অন্যতম।’

সর্বশেষ সংবাদ

দক্ষ জনশক্তি রপ্তানির লক্ষ্যে দেশভিত্তিক প্রশিক্ষণের উদ্যোগ নেবে সরকার

মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে দক্ষ জনশক্তি প্রেরণের লক্ষ্যে দেশ ভিত্তিক প্রশিক্ষণের উদ্যোগ নেয়া হবে বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক...

এই বিভাগের অন্যান্য সংবাদ