spot_img

হজের নিয়ম লঙ্ঘনের দায়ের গ্রেপ্তার ১৮

অবশ্যই পরুন

হজ পারমিট ছাড়া ৯১ জনকে পরিবহন করে মক্কায় নিয়ে যাওয়ার অপরাধে মক্কার প্রবেশপথে ১৮ সন্দেহভাজনকে গ্রেপ্তার করেছে হজ নিরাপত্তা বাহিনী। এর মাধ্যমে তারা হজের নিয়ম ও প্রবিধান লঙ্ঘন করেছে। সৌদি আরবের স্বরাষ্ট্র মন্ত্রণালয় শুক্রবার এক ঘোষণায় এ তথ্য জানিয়েছে। খবর আরব নিউজের।

সৌদি প্রেস এজেন্সির তথ্য অনুসারে, সন্দেহভাজনদের একজন উপসাগরীয় কোনো দেশের নাগরিক, একজন প্রবাসী ও ১৬ জন সৌদি নাগরিক। তাদের প্রথমে বৃহস্পতিবার আটক করা হয়। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ পরিবহনে ব্যবহৃত দুটি যানবাহনও জব্দ করেছে। পরে পাসপোর্ট মহা অধিদপ্তরের মৌসুমী প্রশাসনিক কমিটি অপরাধীদের বিরুদ্ধে ১৮টি প্রশাসনিক সিদ্ধান্ত জারি করে। এর মধ্যে প্রত্যেক পরিবহনকারীর জন্য ১৫ দিনের জেল এবং ১০ হাজার সৌদি রিয়াল জরিমানা অন্তর্ভুক্ত।

এই জরিমানা হজের অনুমতি ব্যতীত পরিবহন করা মোট যাত্রীর সংখ্যা অনুসারে গুণ করা হবে।

এছাড়া প্রবাসী অপরাধীদের শাস্তি ভোগের পর নির্বাসিত করা হবে। সেই সঙ্গে প্রাসঙ্গিক আইন মেনে নির্দিষ্ট সময়ের জন্য সৌদি আরবে তাদের প্রবেশাধিকার নিষিদ্ধ করা হবে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয় নাগরিক ও প্রবাসীদের হজের নিয়ম ও প্রবিধান মেনে চলার আহ্বান জানিয়েছে, যাতে হজযাত্রীরা তাদের অনুষ্ঠান পালনের সময় নিরাপত্তা, সুরক্ষা ও আরাম উপভোগ করতে পারে।

সর্বশেষ সংবাদ

জুলাইয়ে চীন সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী

চারদিনের সফরে জুলাইয়ে চীনে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ৮ থেকে ১১ ‍জুলাই পর্যন্ত হবে প্রধানমন্ত্রীর চীন সফর। সোমবার (২৪...

এই বিভাগের অন্যান্য সংবাদ