spot_img

এমপি আনার হত্যার রহস্য ও খুনিরা চিহ্নিত: স্বরাষ্ট্রমন্ত্রী

অবশ্যই পরুন

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, আনোয়ারুল আজীম আনার হত্যার রহস্য ও হত্যাকারীদের প্রায় সবকিছুই চিহ্নিত, শুধু ঘোষণা দেয়া বাকি আছে। আরও কিছুটা সুনিশ্চিত হয়ে খুব শিগগিরই ঘোষণা করা হবে। বৃহস্পতিবার (২৩ মে) সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এমন এসব কথা বলেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ভারতের কেউ জড়িত আছে কি না এমন কোন তথ্য নেই। তবে দু দেশের গোয়েন্দারা তা উদঘাটন করবে। প্রয়োজনে বাংলাদেশের গোয়েন্দারা ভারতে যাবে। সত্যিকারের মোটিভ খুব শিগগিরই জানা যাবে।

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, একজন সংসদ সদস্য খুন হয়েছে। সরকার খুব গুরুত্ব সহকারে বিষয়টি দেখছে। সম্পূর্ণ তথ্য আসেনি। তদন্ত বাধাপ্রাপ্ত হয় এমন কোন তথ্য না দিয়ে যতটুক বলা যায় তারমধ্যে ভারতের কেউ হত্যায় জড়িত কিনা সব তদন্ত হচ্ছে। মৃতদেহ উদ্ধার না হওয়া পর্যন্ত আনুষ্ঠানিকভাবে কিছু বলা যাচ্ছে না।

প্রসঙ্গত, গত ১২ মে চিকিৎসার জন্য ভারতের পশ্চিবঙ্গে যান এমপি আনোয়ারুল আজীম আনার। সেদিন সন্ধ্যা ৭টার দিকে কলকাতায় তার পারিবারিক বন্ধু গোপাল বিশ্বাসের সঙ্গে দেখা করতে যান। পরের দিন, ১৩ মে চিকিৎসক দেখাতে হবে জানিয়ে দুপুর ১টা ৪১ মিনিটে গোপালের বাড়ি থেকে বের হন আনার। সন্ধ্যায় ফিরবেন বলেও জানান তিনি। পরে বিধান পার্কের কাছে কলকাতা পাবলিক স্কুলের সামনে থেকে ট্যাক্সিতে উঠেছিলেন তিনি।

চলে যাওয়ার পর সন্ধ্যায় আজিম তার বন্ধু গোপালকে জানান, তিনি দিল্লি যাচ্ছেন এবং সেখানে পৌঁছে তাকে ফোন করবেন। পরে তার সঙ্গে ভিআইপিরা আছেন জানিয়ে বন্ধু গোপালকে ফোন না দেওয়ার জন্য সতর্ক করেছিলেন।

গত ১৫ মে হোয়াটসঅ্যাপে পাঠানো বার্তায় এমপি আনার বন্ধু গোপালকে জানান, তিনি দিল্লি পৌঁছেছেন এবং ভিআইপিদের সঙ্গে আছেন। তাকে ফোন করার দরকার নেই। একই বার্তা পাঠান বাংলাদেশে তার ব্যক্তিগত সহকারী রউফের কাছেও।

১৭ মে আনারের পরিবার তার সঙ্গে যোগাযোগ করতে না পেরে গোপালকে ফোন করেন। ওই সময় তারা গোপালকে জানান, তার সঙ্গে যোগাযোগ করতে পারছেন না তারা। পরিবারের পক্ষ থেকে ওই দিনই ঢাকায় থানায় অভিযোগ করা হয়। এরপর থেকে এমপি আনারের খোঁজ পাওয়া যায়নি।

সর্বশেষ সংবাদ

সোনাক্ষী-জাহিরের বিয়েতে তারকার মেলা

বলিউড তারকা জুটি সোনাক্ষী সিনহা ও জাহির ইকবালের বিয়ের অনুষ্ঠান আনুষ্ঠানিকভাবে সম্পন্ন হয়েছে (২৩ জুন)। বিয়ের পরপরই সামাজিক যোগাযোগমাধ্যমে...

এই বিভাগের অন্যান্য সংবাদ