spot_img

সুচিত্রা সেনের সাজে নাতনি রাইমা

অবশ্যই পরুন

সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে অভিনেত্রী রাইমা সেনের বেশ কিছু ছবি ভাইরাল হয়েছে। পাশাপাশি সেই ছবিগুলো রাখলে কিঞ্চিৎ দ্বিধায় পড়তে পারেন যেকোনো কেউই। অনেকেই দ্বিধায় পড়ে গেছেন, মহানায়িকা সুচিত্রা সেন, নাকি তার নাতনি রাইমা সেন! ভক্তদের এমনই মধুর যন্ত্রণায় ফেলে দিলেন টলিউড অভিনেত্রী রাইমা।

কারণ তিনি তার নানি অর্থাৎ সুচিত্রা সেনের অবিকল সাজ নিয়ে নতুন ফটোশুট করেছেন।

মূলত পূর্বসূরীর প্রতি ভালোবাসা ও শ্রদ্ধা জানাতে এই ফটোশুটে অংশ নিয়েছেন রাইমা। বিষয়টি নিয়ে অভিনেত্রীর বক্তব্য এরকম, ‘এই ফটোশুটের মাধ্যমে আমি আম্মার (নানি) প্রতি শ্রদ্ধা জানিয়েছি। তিনি আমার কাছে স্টাইল, আভিজাত্যের সংজ্ঞা। তার নিজের পছন্দের কিছু চরিত্র ধারণ করার চেষ্টা করেছি আমি। ’

এদিকে রাইমা সেনকে সুচিত্রার মতো করে সাজিয়েছেন মেকআপ শিল্পী প্রসেনজিৎ বিশ্বাস।

টাইমস অব ইন্ডিয়াকে সম্প্রতি তিনি জানিয়েছেন, ‘সুচিত্রা সেনকে আমি অনেক শ্রদ্ধা করি। তার ছবি দেখেই বড় হয়েছি। বরাবরই আক্ষেপ ছিল, তাকে কখনও সাজানোর সুযোগ পাইনি।

সম্প্রতি মাথায় এলো, তার নাতনির মাধ্যমে তাকে পুনরায় স্মরণ করি। এটা সুচিত্রা সেনের কালজয়ী কিছু চরিত্রকে রিক্রিয়েট করার বিনম্র প্রচেষ্টা বলা যায়। ’

১৯৫৫ সালে মুক্তি পেয়েছিল বিমল রায় পরিচালিত সিনেমা ‘দেবদাস’। সেই ছবিতে পারুর ভূমিকায় অভিনয় করেছিলেন সুচিত্রা সেন। ওই ছবির বিয়ের সাজটি নিজের মধ্যে ধারণ করেছেন রাইমা। তাকে এমন রূপে দেখে ভক্তরাও বেশ উচ্ছ্বসিত। প্রশংসা করছেন সিনেমা অঙ্গনের মানুষেরাও।

উল্লেখ্য, মহানায়িকার উত্তরাধিকার কাঁধে নিয়ে চলছেন রাইমা সেন। নিজের গ্ল্যামার আর অভিনয়শৈলী দিয়ে তিনি ভালোভাবেই হাল ধরে রেখেছেন।

১৯৯৯ সালে ‘গডমাদার’ ছবি দিয়ে অভিনয় জগতে আত্মপ্রকাশ করেন তিনি। এরপর থেকে বাংলা ও হিন্দি দুই ইন্ডাস্ট্রিতে সমান তালে কাজ করে যাচ্ছেন রাইমা। অভিনেত্রীকে ‘চোখের বালি’, ‘শক্তি’, ‘পরিণীতা’, ‘দাস’, ‘দ্য বং কানেকশন’, ‘নৌকাডুবি’, ‘চিত্রাঙ্গদা’, ‘হাওয়া বদল’, ‘শব্দ’, ‘বাস্তুশাপ’, ‘ক্ষত’, ‘দ্বিতীয় পুরুষ’র মতো দর্শকপ্রিয় ছবিতে।

সর্বশেষ ‘বাস্তার: দ্য নক্সাল স্টোরি’ সিনেমাতে অভিনয় করেছেন রাইমা।

সর্বশেষ সংবাদ

ইসরায়েলে অর্থোডক্স ইহুদি তরুণদের সেনাবাহিনীতে যোগদান বাধ্যতামূলক

অর্থোডক্স ইহুদি তরুণদের সেনাবাহিনীতে যোগদান বাধ্যতামূলক করে আইন প্রনয়নের নির্দেশ দিয়েছে ইসরায়েলের সুপ্রিম কোর্ট। মঙ্গলবার (২৫ জুন) এমনটা জানিয়েছে...

এই বিভাগের অন্যান্য সংবাদ