spot_img

মার্কিন নির্বাচনে কারচুপি হলে ফল মানবেন না ট্রাম্প

অবশ্যই পরুন

আগামী নভেম্বরে যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচন। এবারও মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনে বিরুদ্ধে এ নির্বাচনে লড়ছেন সাবেক প্রেসিডেন্ট রিপাবলিকান পার্টির প্রার্থী ডোনাল্ড ট্রাম্প।

মিলওয়াকি জার্নাল সেন্টিনেলকে দেওয়া এক সাক্ষাৎকারে ট্রাম্প তার উদ্বেগের কথা জানিয়ে বলেন, তিনি যদি ডোমোক্রেট প্রার্থীর কাছে হেরে যান, তবে তিনি ফল মেনে নেবেন না। লড়াই করবেন।

তবে তিনি বলেন ‘যদি সবকিছু স্বচ্ছ হয়, আমি খুশিমনে নির্বাচনের ফল মেনে নেব। আমি এ নিয়ে কথার কোনো বরখেলাপ করব না। কিন্তু নির্বাচন যদি স্বচ্ছ না হয়, তবে দেশের অধিকার নিয়ে অবশ্যই লড়াই করতে হবে। ’ ট্রাম্পের এই মন্তব্য ২০২০ সালে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের সময় করা মন্তব্যের সঙ্গে মিলে যায়। ওই সময় নির্বাচনে প্রতারণার অভিযোগে ৬ জানুয়ারি ক্যাপিটল হিলে ট্রাম্পের সমর্থকেরা হামলা চালিয়েছিলেন। ট্রাম্প বলেছিলেন, ‘যদি নরকের মতো লড়াই না করা হয়, তবে দেশ আর দেশ থাকবে না। ’

বর্তমানে যুক্তরাষ্ট্রে চারটি ফৌজদারি মামলা চলছে ট্রাম্পের বিরুদ্ধে। এর মধ্যে নিউইয়র্কে পর্নো তারকাকে ঘুষ দিয়ে মুখ বন্ধ রাখার অভিযোগে একটি মামলার বিচারকাজ চলছে।

২০২০ সালের নির্বাচনে উইসকনসিনে খুব সামান্য ব্যবধানে জিতেছিলেন বাইডেন। তিনি পান ১৬ লাখ ৩০ হাজার ৮৬৬ ভোট আর ট্রাম্প পান ১৬ লাখ ১০ হাজার ১৮৪ ভোট। অবশ্য ২০১৬ নির্বাচনে ট্রাম্প এ অঙ্গরাজ্যে জিতেছিলেন।

সর্বশেষ সংবাদ

গাজা ইস্যুতে ‘পথ হারিয়েছে বিশ্ব’ : জাতিসঙ্ঘ

গাজার মানুষ যে দুর্ভোগের মধ্যে রয়েছে সেটা দেখলেই বুঝা যায় ‘বিশ্ব পথ হারিয়েছে’ বলে মন্তব্য করেছেন জাতিসঙ্ঘের মানবিক বিষয়ক...

এই বিভাগের অন্যান্য সংবাদ