spot_img

চলতি সপ্তাহে রিয়াদে বিশ্বনেতাদের সঙ্গে আব্বাসের বৈঠক

অবশ্যই পরুন

গাজায় শান্তি চুক্তির লক্ষ্যে চলতি সপ্তাহে সৌদি আরবের বিয়াদে আন্তর্জাতিক নেতাদের সঙ্গে বৈঠকে বসবেন ফিলিস্তিনের প্রেসিডেন্ট মুহাম্মাদ আব্বাস। শনিবার (২৭ এপ্রিল) বিশ্ব অর্থনৈতিক ফোরামের মিটিয়ের এক ফাঁকে সংস্থাটির প্রেসিডেন্ট এ কথা বলেন। খবর রয়টার্সের

তিনি বলেন, রিয়াদে বিশ্ব নেতাদের সঙ্গে এক গুরুত্বপূর্ণ বৈঠক অনুষ্ঠিত হবে। ওই বৈঠকে গাজায় শান্তি প্রতিষ্ঠার ক্ষেত্রে জোর দেওয়া হবে। রিয়াদে এক নিউজ কনফারেন্সে বিশ্ব অর্থনৈতিক ফোরামের প্রেসিডেন্ট বর্গে ব্র্যান্ডা বলেন, বৈঠকে গাজায় মানবিক সংকটের বিষয়টিও তুলে ধরা হবে।

রিয়াদের ওই বৈঠকে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন, কাতারের প্রধানমন্ত্রী, সৌদি আরবের পররাষ্ট্রমন্ত্রী, ওমানের ক্রাউন প্রিন্স এবং বাহরাইনের কর্মকর্তারা উপস্থিত থাকবেন।

মিশরের পররাষ্ট্রমন্ত্রী ব্র্যান্ডে বলেন, গাজা যুদ্ধ বন্ধে এবং ইসরায়েলি জিম্মিদের মুক্তি দিতে তেল আবিবের সঙ্গে শুক্রবার পুনরায় আলোচনা শুরু হয়েছে। এ বিষয়ে সার্বিক পরিস্থিতি তুলে ধরতে তাদের প্রতিনিধি রিয়াদে উপস্থিত থাকবেন।

তিনি আরও বলেন, জিম্মিদের মুক্তি এবং সম্ভব্য যুদ্ধবিরতি নিয়ে আলোচনায় গতি এসেছে।

সর্বশেষ সংবাদ

ক্যানসারের দুঃসহ স্মৃতির কথা প্রকাশ্যে আনলেন মনীষা

জনপ্রিয় বলিউড অভিনেত্রী মনীষা কৈরালা। সদ্য মুক্তি পাওয়া ‘হীরামন্ডি’ ওয়েব সিরিজে অভিনয় করে প্রশংসা কুড়াচ্ছেন এই অভিনেত্রী। এক সময়...

এই বিভাগের অন্যান্য সংবাদ