spot_img

বাংলাদেশকে হোয়াইটওয়াশের স্বাদ দিলো বিশ্বচ্যাম্পিয়নরা

অবশ্যই পরুন

সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতেও বাংলাদেশকে হেসেখেলে হারিয়েছে অস্ট্রেলিয়া। আগে ব্যাট করতে নেমে কিম গার্থ ও অ্যাশলে গার্ডনারের বোলিং তোপে ২৬ দশমিক ২ ওভারে মাত্র ৮৯ রানে অলআউট হয়ে যায় নিগার সুলতানা জ্যোতির দল। লক্ষ্য তাড়ায় ১৮৯ বল হাতে রেখে ৮ উইকেটের জয় তুলে নেয় অস্ট্রেলিয়া। এই জয়ের ফলে টাইগ্রেসদের হোয়াইটওয়াশের লজ্জায় ডুবালো অজিরা।

পেরির আরেক শিকার মুর্শিদা খাতুন। ২১ বলে ৮ রান করা বাঁহাতি ব্যাটার ফেরেন উইকেটকিপার অ্যালিসা হিলির হাতে ক্যাচ দিয়ে। আরেক ওপেনার ফারজানা হকের ব্যাটও কথা বলেনি। দলীয় ৮ রানের সময় তিনি কিম গার্থের বলে আউট হন পাঁচ রান করে। ২৪ রানে যখন তিন উইকেট নেই, রিতু মনিকে নিয়ে বিপর্যয় সামাল দিতে পারেননি অধিনায়ক নিগার সুলতানা।

অধিনায়কের দায়িত্বের সঙ্গে বাংলাদেশ ব্যাটিং লাইনআপের সবচেয়ে নির্ভরযোগ্য ব্যাটার নিগার। এই সিরিজে অস্ট্রেলিয়ান বোলারদের সামনে তার ব্যাটও জ্বলে উঠতে ব্যর্থ। বাঁহাতি স্পিনার সফি মলিনিওর বলে উইকেটকিপার হিলির হাতে ক্যাচ দিয়ে নিগার আউট হন ১৬ রান করে। এটাই বাংলাদেশ দলের সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর।

দলীয় ৫৩ রানে নিগার আউট হওয়ার পর ১০ রানের ব্যবধানে আরো তিন উইকেট হারায় বাংলাদেশ। স্বাগতিক মেয়েদের স্কোরবোর্ডে তখন ৯ উইকেটে ৬৩ রান। এখান থেকে শেষ উইকেট জুটিতে ২৬ রান যোগ করেন সুলতানা খাতুন ও মারুফা আক্তার। সুলতানা ১০ রানে আউট হন, মারুফা ১৫ রান করে অপরাজিত থাকেন। অস্ট্রেলিয়ার মেয়েদের হয়ে তিনটি করে উইকেট নেন পেসার গার্থ ও অফ স্পিনার অ্যাশলে গার্ডনার। দুটি করে উইকেট নেন পেরি ও সফি। জয়ের জন্য অজিদের লক্ষ্য দাঁড়ায় ৯০ রান।

লক্ষ্য তাড়ায় শুরু থেকেই আক্রমণাত্মক ব্যাটিং করে অস্ট্রেলিয়া। ফিবি লিচফিল্ড ও অ্যালিসা হিলির ব্যাটে দ্রুত এগোতে থাকে সফরকারীরা। তবে ইনিংসের নবম ওভারে এসে প্রথম উইকেট হারায় অস্ট্রেলিয়া। সুলতানা খাতুনকে ফিরতি ক্যাচ দিয়ে ১২ রানে আউট হন ফিবি। এরপর এলিস পেরিকে সঙ্গে নিয়ে রান তুলতে থাকেন এলিসা হিলি। দ্রুত দলীয় ৫০’র ঘরেও পৌঁছে যায় অজিরা। তবে রাবেয়া খাতুনের বলে লেগ বিফরের ফাঁদে পড়েন এলিসা। ৩৪ বলে ৩৩ রান করে সাজঘরে ফেরেন অস্ট্রেলিয়ার অধিনায়ক।

সঙ্গী হারালেও বেথ মুনিকে নিয়ে দলের স্কোরবোর্ডে রান তুলতে থাকেন পেরি। এরপর অবশ্য আর অজিদের পেছনে ফিরে তাকাতে হয়নি। এই দুই ব্যাটার মিলেই অস্ট্রেলিয়াকে জয়ের বন্দরে নিয়ে যান। পেরি ২৭ ও মুনি ২১ রানে অপরাজিত থাকেন। ফলে ৮ উইকেটের বড় জয়ে অ্যালিসা হিলি, পেরিরা হোয়াইটওয়াশ করলো বাঘিনীদের।

সর্বশেষ সংবাদ

এখন ইসরাইল স্থায়ী যুদ্ধবিরতি চায়!

ইসরাইল এখন গাজা যুদ্ধের কার্যকর অবসান ঘটাতে আগ্রহী। ইসরাইলের এক সিনিয়র কর্মকর্তা হিব্রু ভাষার ওয়ালা নিউজ আউটলেটকে বলেছেন। এই...

এই বিভাগের অন্যান্য সংবাদ