spot_img

মেট্রোরেলের স্টাফ ক্যান্টিনের ভাড়া ১ হাজার টাকা কিভাবে, তদন্তের নির্দেশ

অবশ্যই পরুন

রাজধানী ঢাকার বুকে ৭ হাজার ৫৮০ বর্গফুট জায়গার মাসিক ভাড়া মাত্র ১ হাজার টাকা কিভাবে হলো তা তদন্তের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। সেই সঙ্গে ১ হাজার টাকা ভাড়া চুক্তির নোটিশ কেন অবৈধ ঘোষণা করা হবে না জানতে চেয়ে রুল জারি করা হয়েছে।

বৃহস্পতিবার (২১ মার্চ ) বিচারপতি মোস্তফা জামান ইসলামের নেতৃত্বে দ্বৈত বেঞ্চ এ আদেশ দেন। আগামী ১ মাসের মধ্যে হাইওয়ে সচিবকে ঘটনা তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

এর আগে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের ওয়েব সাইটে থাকা ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের আওতায় পরিচালনাধীন এমআরটি লাইন-৬-এর উত্তরা ডিপোতে অবস্থিত ৭ হাজার ৫৮০ বর্গফুট স্টাফ ক্যান্টিনের জন্য চুক্তি নোটিশ তুলে ধরা হয়। নোটিশ নিয়ে হাইকোর্টে রিট করেন আইনজীবী তানভীর আহমেদ। রিটে রুল সহ আদেশ চেয়েছিলেন আইনজীবী। শুনানি শেষে আদেশ দেন হাইকোর্ট।

গত ১৪ মার্চ সংস্থাটির মহাব্যবস্থাপক (স্টোর ও প্রকিউরমেন্ট) মো. নজরুল ইসলামের সই করা বিজ্ঞপ্তিতে বলা হয়, ভাড়া হিসাবে মাসিক এক হাজার টাকা হারে এক বছরের জন্য ভ্যাট ও আয়কর ছাড়া মোট টাকা ১২ হাজার টাকায় এমআরটি লাইন-৬-এর উত্তরা ডিপোতে অবস্থিত ৭ হাজার ৫৮০ বর্গফুট স্টাফ ক্যানটিন পরিচালনার জন্য ১ জানুয়ারি দাখিল করা ঠিকাদারি প্রতিষ্ঠান খন্দকার এন্টারপ্রাইজের দরপত্রটি গ্রহণযোগ্য বিবেচিত হয়েছে।

তিন বছরের জন্য চুক্তি সম্পাদন করতে সম্মত রয়েছেন মর্মে ঠিকাদারি প্রতিষ্ঠানকে নোটিশ জারি করার সাত দিনের মধ্যে লিখিতভাবে জানাতে হবে। জামানত হিসাবে ২৮ মার্চের মধ্যে ৩ লাখ টাকার পে অর্ডার/ব্যাংক গ্যারান্টি হিসেবে দাখিল করতে হবে।

চুক্তির শর্ত হিসেবে এক বছরের জন্য মোট ১২ হাজার টাকা ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের ব্যাংক অ্যাকাউন্টে এবং সমুদয় ভ্যাট ও আয়কর সরকারি কোষাগারে জমা দিয়ে ৪ এপ্রিলের মধ্যে চুক্তি স্বাক্ষর করতে হবে। তবে আর্থিক দরপ্রস্তাবে উল্লিখিত খাদ্যতালিকার নির্ধারিত মূল্যতালিকা মেনে ক্যানটিন পরিচালনা করতে হবে।

এই বিজ্ঞপ্তি প্রকাশের পর নামমাত্র মূল্যে সরকারি প্রতিষ্ঠানের বিশাল জায়গা ভাড়া দেওয়ার ফেসবুকে সমালোচনায় মুখর হয়েছেন নাগরিকেরা। ওই পোস্টে কর্তৃপক্ষের এমন সিদ্ধান্তের পক্ষে-বিপক্ষে অনেকেই মন্তব্য করেছেন।

সর্বশেষ সংবাদ

ক্ষমতায় যেতে বিদেশি প্রভুদের দাসত্ব করছে বিএনপি : ওবায়দুল কাদের

ক্ষমতায় যেতে বিএনপি বিদেশি প্রভুদের দাসত্ব করছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। শেরে বাংলা...

এই বিভাগের অন্যান্য সংবাদ