spot_img

পর্যটনখাত উন্নয়নে মালদ্বীপের অভিজ্ঞতা কাজে লাগাতে চায় বাংলাদেশ: সালমান এফ রহমান

অবশ্যই পরুন

প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান জানিয়েছেন, বাংলাদেশের পর্যটনখাত উন্নয়নে মালদ্বীপের অভিজ্ঞতা কাজে লাগাতে চায় বাংলাদেশ।

সোমবার (২০ ফেব্রুয়ারি) সকালে উপদেষ্টা সালমান এফ রহমানের গুলশান কার্যালয়ে মালদ্বীপের প্রেসিডেন্টের উপদেষ্টা মোহাম্মদ আলী জান্নাহর সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে তিনি এ কথা বলেন।

সালমান এফ রহমান বলেন, মালদ্বীপে বিভিন্ন পণ্য রপ্তা‌নি এবং পারস্পরিক বিনিয়োগ সম্ভাবনা বাস্তবায়ন ছাড়াও পর্যটনখাতে দেশটির বিদ্যমান অভিজ্ঞতার প্রেক্ষাপটে, বাংলাদেশের পর্যটনখাত উন্নয়নে দেশটির সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করা যেতে পারে।

তিনি বলেন, উভয় দেশের বাণিজ্য বিনিয়োগ সম্পর্ক আরও জোরদার ও বহুমুখী করার বিষয়ে আন্তরিক পরিবেশে বিস্তারিত আলোচনা হয়েছে। এছাড়া মালদ্বীপের পর্যটনখাতের অভিজ্ঞতা কাজে লাগাতে পারলে বাংলাদেশের পর্যটনখাত সমৃদ্ধ হতে পারে। মালদ্বীপের রিসোর্ট ও হোটেল সংশ্লিষ্ট সাপ্লাই চেইনে যুক্ত হওয়ারও সুযোগ রয়েছে। দেশটিতে বাংলাদেশিদের কর্মসংস্থান বৃদ্ধিরও সুযোগ রয়েছে।

মালদ্বীপের প্রেসিডেন্টের উপদেষ্টা মোহাম্মদ আলী জান্নাহ বলেন, আমরা যৌথ উদ্যোগ নিতে পারি, যা উভয় দেশের জনগণের জন্য লাভজনক হবে। বাংলাদেশি কর্মীদের মালদ্বীপের অর্থনৈতিক উন্নয়নে ভূমিকা রাখার জন্য মালদ্বীপের সরকারের পক্ষ থেকে কৃতজ্ঞতা প্রকাশ করেন।

সর্বশেষ সংবাদ

ক্যানসারের দুঃসহ স্মৃতির কথা প্রকাশ্যে আনলেন মনীষা

জনপ্রিয় বলিউড অভিনেত্রী মনীষা কৈরালা। সদ্য মুক্তি পাওয়া ‘হীরামন্ডি’ ওয়েব সিরিজে অভিনয় করে প্রশংসা কুড়াচ্ছেন এই অভিনেত্রী। এক সময়...

এই বিভাগের অন্যান্য সংবাদ