spot_img

এমবিবিএস ভর্তি পরীক্ষায় গুজব ছড়ালে ব্যবস্থা নেয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী

অবশ্যই পরুন

২০২৩-২৪ এমবিবিএস ভর্তি পরীক্ষায় কোনো ধরনের গুজব ছড়ালে সেটার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। এমন হুঁশিয়ারি দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) সকালে শেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে এমবিবিএস ভর্তি পরীক্ষা বিষয়ক সংবাদ সম্মেলনে এ হুশিঁয়ারি দেন তিনি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, মান নিশ্চিত না করে বেসরকারি মেডিকেল কলেজ নতুন করে খোলার পক্ষে নন তিনি। বলেন, মেডিকেল চিকিৎসায় কোয়ান্টিটি নয়, কোয়ালিটি নিশ্চিতে কাজ করতে চায় স্বাস্থ্য মন্ত্রণালয়।

গত ১৪ জানুয়ারি রাজধানীর সাতারকুলে অবস্থিত ইউনাইটেড মেডিকেল কলেজ হাসপাতালের কার্যক্রম বন্ধের নির্দেশ দেয় স্বাস্থ্য অধিদফতর। এ প্রসঙ্গে মন্ত্রী বলেন, শিক্ষার্থীদের কথা ভেবে লাইসেন্স না থাকলেও ইউনাইটেড মেডিকেল কলেজে ভর্তির সুযোগ থাকছে এবার। তবে অবৈধ হলে একেবারে বন্ধ করে দেয়া হবে।

ডা. সামন্ত লাল সেন বলেন, ইতোমধ্যে ৬টি মেডিকেলের ভর্তি কার্যক্রম বন্ধ করেছে সরকার। বাকিগুলোর মান রক্ষা না করলে দ্রুত ব্যবস্থা নেয়া। এমবিবিএস ভর্তি পরীক্ষায় শিক্ষার্থীদের সকাল ৮টার মধ্যে কেন্দ্রে প্রবেশে গুরুত্ব দিয়ে নতুন মন্ত্রী বলেন, মোবাইল ফোনসহ কোনো ধরনের ইলেক্ট্রিক ডিভাইস কেন্দ্রে নেয়া যাবে না।

উল্লেখ্য, এমবিবিএস ২০২৩-২৪ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষা আগামীকাল (৯ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত হবে। এই ভর্তি পরীক্ষা শুক্রবার সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত ঘণ্টাব্যাপী দেশের ১৯টি পরীক্ষাকেন্দ্রের ৪৪টি ভেন্যুতে একযোগে অনুষ্ঠিত হবে।

সর্বশেষ সংবাদ

ক্ষমতায় যেতে বিদেশি প্রভুদের দাসত্ব করছে বিএনপি : ওবায়দুল কাদের

ক্ষমতায় যেতে বিএনপি বিদেশি প্রভুদের দাসত্ব করছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। শেরে বাংলা...

এই বিভাগের অন্যান্য সংবাদ