spot_img

রিজার্ভ নিয়ে এখন প্রায় সবাই কথা বলেন, এই সতর্কতা ভালো: প্রধানমন্ত্রী

অবশ্যই পরুন

সব দেশের মতো বাংলাদেশেও মুদ্রাস্ফীতি হচ্ছে। রিজার্ভেও একই কথা। এ নিয়ে চিন্তার কিছু নেই। কারণ, আপদকালীন খাদ্য মজুত রয়েছে। বেশি আলোচনার জন্য এখন প্রায় সবাই রিজার্ভ নিয়েই কথা বলেন। আর এই সতর্কতা দেশের জন্য ভালো বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (২৩ মে) সন্ধ্যায় গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে ১৪ দলের নেতারা বৈঠক করেন। বৈঠকের সূচনা বক্তব্যে এসব কথা বলেন প্রধানমন্ত্রী। এ সময় ১৪ দলের নেতাদের উদ্দেশ্য করে তিনি বলেন, আপনারা এসেছেন, ভালো হয়েছে। খুশি হয়েছি আমি। সবার কথা শুনব… কীভাবে কী করা যায়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আরও সুসংগঠিত হয়ে স্বাধীনতার সপক্ষের শক্তিকে মানুষের কাছে যেতে হবে। মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি ছাড়া এ দেশের মানুষের কল্যাণ হবে না। গ্রেনেড হামলাকারী, ১০ ট্রাক অস্ত্র মামলার আসামি, ডিজিটাল বাংলাদেশের সুযোগ নিয়ে প্রতিদিনই আন্দোলন, সরকার উৎখাতসহ বিভিন্ন ধরনের হুমকি-ধমকি দেয়।

তিনি বলেন, জনগণ যতক্ষণ সঙ্গে আছে, আমি ওটা কেয়ার করি না। এরপরও দেশে জ্বালাও-পোড়াও, অগ্নিসংযোগ- এগুলো যেন না করতে পারে। যারাই এগুলো করবে, তাদের কোনো ছাড় নেই। যতই মুরুব্বি ধরুক, আর যাই ধরুক। এদের ছাড়বো না। যারা মানুষের ক্ষতি করবে, তাদের বিরুদ্ধে আমাদের ব্যবস্থা অব্যাহত থাকবে।

রোহিঙ্গাদের ব্যাপারে উদ্বেগ পুনর্ব্যক্ত করে প্রধানমন্ত্রী বলেন, প্রতিনিয়ত সন্তান হচ্ছে রোহিঙ্গাদের। জনসংখ্যা বেড়েই যাচ্ছে তাদের। আবার মিয়ানমারের পরিস্থিতিও ভালো নয়। কিন্তু তাদের আবার ঠেলেও দিতে পারি না। আলাপ-আলোচনা করে যাচ্ছি। যুদ্ধ করতে যাইনি, ঝগড়াও করতে যাইনি। তাদের কখন যে ফেরত পাঠাতে পারবো, জানি না। আমরা তো রিফিউজি ছিলাম, এ জন্য তাদের কষ্ট বুঝি। রোহিঙ্গাদের ভাসানচরে নিচ্ছি। কিছু গেছে, আরও যাবে।

সরকারপ্রধান বলেন, যে বাধাগুলো আছে, সেসব অতিক্রম করে এগিয়ে যাচ্ছি। গাজায় গণহত্যা চলছে। এর প্রতিবাদ করছি আমরা। যেখানেই যাই, সেখানেই এই যুদ্ধের কথা বলছি। ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে শোক জানিয়েছি আমরা। শোক দিবসও পালন করেছি। মানুষ যেখানেই বিপদে পড়েছে, পাশে দাঁড়িয়েছি আমরা। সবার সঙ্গে বন্ধুত্ব, কারও সঙ্গে বৈরিতা নয়- এ নীতিতে কাজ করছি আমরা।

প্রসঙ্গত, এদিন বৈঠকে ১৪ দলের শরিক দলগুলোর শীর্ষ নেতাদের পাশাপাশি আওয়ামী লীগ নেতারাও অংশ নেন।

সর্বশেষ সংবাদ

পবিত্র ঈদুল আজহায় ত্যাগের মহিমায় উজ্জীবিত হওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর

পবিত্র ঈদুল আজহার ত্যাগের মহিমায় উজ্জীবিত হয়ে দেশ ও জনগণের কল্যাণে কাজ করতে সবার প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ...

এই বিভাগের অন্যান্য সংবাদ