spot_img

৫২৩ রানের বন্যার ম্যাচে জয় পেল হায়দরাবাদ

অবশ্যই পরুন

২৭৭ রান সংগ্রহের লক্ষ্যে মাঠে নেমে ১০ ওভারেই ১৪১ রান করেছিল মুম্বাই ইন্ডিয়ানস। অর্ধেক ওভারে টার্গেটের অর্ধেকের বেশি রান সংগ্রহ করা শেষ। দুর্দান্তভাবেই জয়ের দিকে এগিয়ে যাচ্ছিল হার্দিক পান্ডিয়ার দল। কিন্তু পরের দশ ওভারে আর সেই আগের গতি ধরে রাখতে পারেনি মুম্বাই।

দলটি শেষ দশ ওভারে সংগ্রহ করতে পেরেছ ১০৫ রান। আর ২৪৬ রান তুলে ৩১ রানের ব্যবধানে সানরাইজার্স হায়দরাবাদের কাছে পরাজিত হলো হার্দিক পান্ডিয়ার দল।

ম্যাচটিতে যে দলই জয় লাভ করুক না কেন, এদিন আইপিলে ব্যাটিং-টক্করের দুর্দান্ত একটি ম্যাচ উপভোগ করেছেন দর্শকরা। এ ম্যাচটিতে কয়েকটি রেকর্ড হয়েছে। কেবল আইপিএল রেকর্ড নয়, বিশ্বজুড়ে স্বীকৃত টি-টোয়েন্টি ক্রিকেটের রেকর্ডও হয়েছে এদিন।

এক ম্যাচে সবচেয়ে বেশি রান সংগ্রহ, আইপিএলে দলীয়ভাবে সর্বোচ্চ রান, কয়েক ওভারের ব্যবধানে একজনের রেকর্ড অন্যজনের ভেঙে দেয়াসহ অনেক কিছুই ঘটেছে হায়দরাবাদ-মুম্বাইয়ের এই ম্যাচে।

এ ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ২৭৭ রান সংগ্রহ করে হায়দরাবাদ। যা ছিল আইপিএলের ইতিহাসে কোনো দলের সর্বোচ্চ রান সংগ্রহের রেকর্ড। এর আগে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর ২৬৩/৫ দলীয় সর্বোচ্চ ইনিংসয়ের রেকর্ড ছিল। যা ২০১৩ সালে পুনে ওয়ারিয়র্সের বিপক্ষে সম্ভব হয়েছিল। ম্যাচটিতে ১১ ওভারে ১৭৫ রানের ইনিংস খেলেছিলেন ওয়েস্ট ইন্ডিজ তারকা ক্রিস গেইল।

এদিকে এদিন হায়দরাবাদের ছুঁড়ে দেয়া ২৭৭ রানের লক্ষ্যে মাঠে নেমে ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২৪৬ রানে থেমে যায় মুম্বাই। দুই দল সংগ্রহ করে মোট ৫২৩ রান। যা কিনা আইপিএলের এক ম্যাচে সর্বোচ্চ রান তোলার রেকর্ড। এর আগে ২০১০ সালে ৪৬৯ রান সংগ্রহ করেছিল চেন্নাই-রাজস্থান।

সর্বশেষ সংবাদ

ক্ষমতায় যেতে বিদেশি প্রভুদের দাসত্ব করছে বিএনপি : ওবায়দুল কাদের

ক্ষমতায় যেতে বিএনপি বিদেশি প্রভুদের দাসত্ব করছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। শেরে বাংলা...

এই বিভাগের অন্যান্য সংবাদ