spot_img

চামড়া শিল্পে অর্থায়নে আগ্রহ ইউরোপীয় ইউনিয়নের

অবশ্যই পরুন

সাভারের ঢাকা ট্যানারি ইন্ডাস্ট্রিয়াল স্টেট (সাভার ট্যানারি) পুনর্গঠন, উন্নয়ন এবং সলিড বর্জ্য অপসারণে ইউরোপীয় ইউনিয়নের সহযোগিতার বিষয়ে আগ্রহ প্রকাশ করেছেন ডেলিগেশন অব দ্য ইউরোপীয় ইউনিয়ন টু বাংলাদেশের হেড অব ডেভেলপমেন্ট কো অপারেশন ড. মিহাল ক্রেইজা।

বুধবার (২৭মার্চ) প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়ার সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে এ আগ্রহ প্রকাশ করেন তিনি।

সাক্ষাৎকালে তারা চামড়া শিল্পের সম্ভাবনার বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন। এ সময় প্রধানমন্ত্রীর মুখ্যসচিব বলেন, গার্মেন্টস শিল্পের পর বাংলাদেশে চামড়া শিল্পের বিপুল সম্ভাবনা রয়েছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশে চামড়া শিল্পের উন্নয়নে ইউরোপীয় ইউনিয়নের কারিগরি ও অন্যান্য সহযোগিতার ওপর সব সময় বিশেষ গুরুত্ব প্রদান করে থাকেন।

ড. মিহাল ক্রেইজা সাভারের ঢাকা ট্যানারি ইন্ডাস্ট্রিয়াল স্টেট (সাভার ট্যানারি) পুনর্গঠন, উন্নয়ন এবং সলিড বর্জ্য অপসারণে ইউরোপীয় ইউনিয়নের সহযোগিতার বিষয়ে আগ্রহ প্রকাশ করেন। এছাড়া, তিনি বাংলাদেশে নতুন একটি কমন অ্যাফ্লয়েন্ট ট্রিটমেন্ট প্ল্যান্ট (সিইটিপি) এর ডিজাইন ও কন্সট্রাকশনে ইউরোপীয় ইউনিয়নের অর্থায়নের বিষয়ে আগ্রহ প্রকাশ করেন।

তিনি চামড়া শিল্পে অর্থায়ন ও অন্যান্য বিষয়ে বাংলাদেশের শিল্প মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট দপ্তরগুলোর সঙ্গে ইউরোপিয়ান ইনভেস্টমেন্ট ব্যাংকের সহযোগিতার বিষয়টিও উল্লেখ করেন।

এ সময় প্রধানমন্ত্রীর কার্যালয় এবং ডেলিগেশন অব দি ইউরোপিয়ান ইউনিয়ন টু বাংলাদেশ-এর কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সর্বশেষ সংবাদ

ক্ষমতায় যেতে বিদেশি প্রভুদের দাসত্ব করছে বিএনপি : ওবায়দুল কাদের

ক্ষমতায় যেতে বিএনপি বিদেশি প্রভুদের দাসত্ব করছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। শেরে বাংলা...

এই বিভাগের অন্যান্য সংবাদ