spot_img

যুক্তরাষ্ট্রকে যুদ্ধে টেনে আনছে ইসরাইল! চিন্তায় বাইডেন

অবশ্যই পরুন

হিজবুল্লাহর বিরুদ্ধে যুদ্ধে ইসরাইল মার্কিন যুক্তরাষ্ট্রকে টেনে আনতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছে মার্কিন কর্মকর্তারা। এতে ক্রমেই বাইডেন প্রশাসন উদ্বিগ্ন হয়ে ওঠছে। শুক্রবার নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন মার্কিন কর্মকর্তা সিবিএস নিউজকে এই উদ্বেগের কথা জানিয়েছে।

সূত্রটি জানিয়েছে, বাইডেন প্রশাসন ক্রমেই উদ্বিগ্ন হয়ে উঠেছে যে ইসরাইল ও হিজবুল্লাহর মধ্যে ক্রমবর্ধমান সঙ্ঘাত এবং রকেট বিনিময় এই অঞ্চলে প্রসারিত হতে পারে।

এক মার্কিন কর্মকর্তা বলেছেন, প্রশাসন সিরিয়া, ইরাক এবং জর্ডানে মার্কিন সেনারা যে ঝুঁকির মুখোমুখি হচ্ছে তা কমানোর জন্য কাজ করছে।

মার্কিন কূটনৈতিক উপদেষ্টা আমোস হোচস্টেইন সোমবার ইসরাইলে যাচ্ছেন। এর উদ্দেশ্য উত্তেজনা কমানোর চেষ্টা করার আগে যেন তা পুরো অঞ্চলে ছড়িয়ে না পড়ে।

কিছু মার্কিন কর্মকর্তা সিবিএসকে বলেছেন, তারা লেবাননি ভূখণ্ডের গভীরতর স্থানে করা ইসরাইলি বাহিনীর হামলাকে ব্যাপক আক্রমণের প্রস্তুতিমূলক ব্যবস্থা হিসেবে ব্যাখ্যা করেছেন। কর্মকর্তারা উদ্বিগ্ন যে এতে লেবাননের সাথে একটি যুদ্ধ শুরু করতে পারে। তখন এ যুদ্ধে জয় লাভের জন্য ইসরাইল মার্কিন সমর্থনের দ্বারস্থ হবে।

অন্যান্য কর্মকর্তারা সিবিএসকে বলেছিলেন, তারা উদ্বিগ্ন যে ক্রমবর্ধমান হামলার প্রতিক্রিয়া হিসেবে হিজবুল্লাহ আক্রমণ বাড়িয়ে দেবে। এর ফলে একটি অনাকাঙ্ক্ষিত যুদ্ধ আরম্ভ হয়ে যাবে।

সূত্র : জেরুসালেম পোস্ট

সর্বশেষ সংবাদ

ইসরায়েলে অর্থোডক্স ইহুদি তরুণদের সেনাবাহিনীতে যোগদান বাধ্যতামূলক

অর্থোডক্স ইহুদি তরুণদের সেনাবাহিনীতে যোগদান বাধ্যতামূলক করে আইন প্রনয়নের নির্দেশ দিয়েছে ইসরায়েলের সুপ্রিম কোর্ট। মঙ্গলবার (২৫ জুন) এমনটা জানিয়েছে...

এই বিভাগের অন্যান্য সংবাদ