spot_img

হাঙ্গেরিকে হারিয়ে ইউরোতে শুভ সূচনা সুইজারল্যান্ডের

অবশ্যই পরুন

উয়েফা ইউরোর এবারের আসরে গ্রুপ এ’র ম্যাচে হাঙ্গেরিকে ৩-১ গোলে হারিয়ে শুভ সূচনা করেছে সুইজারল্যান্ড। দলের হয়ে গোলগুলো করেন দুয়া, এবিশা ও ব্রিল এমবোলো। হাঙ্গেরির পক্ষে একমাত্র গোলটি করেন ভার্গা।

কোলোনে শনিবার (১৫ জুন) মাঠে নামে দুদল। ম্যাচের ১২ তম মিনিটে এবিশার অ্যাসিস্ট থেকে সুইজারল্যান্ডকে লিড এনে দেন দুয়া। ম্যাচের ২০ তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করার সুবর্ণ সুযোগ হারান রুবেন ভার্গাস। তবে বক্সে ঢুকে তার নেয়া শট ব্যর্থ করে দেন গোলরক্ষক গুলাসি। এবিশার দুর্দান্ত গোলে বিরতির আগে দ্বিগুন ব্যবধান গড়ে সুইসরা। ২-০ লিড নিয়ে বিরতিতে যায় সুইজারল্যান্ড।

বিরতির পর ম্যাচের ৬৬ মিনিটের মাথায় ব্যবধান কমান হাঙ্গেরির ভার্গা। সোবোসলাইয়ের ক্রসে কাছ থেকে হেডে ব্যবধান কমান ২৯ বছর বয়সী এ ফরোয়ার্ড। এরপর আরও কয়েকটি সুযোগ পায় হাঙ্গেরি। তবে কাজে লাগাতে পারেনি। ম্যাচের ৭৪ তম মিনিটে ভার্গাসের বদলি হিসেবে মাঠে নামেন এমবোলো। কোচের আস্থার প্রতিদানও দেন তিনি। ম্যাচে পাঁচ মিনিট যোগ করা সময়ের তৃতীয় মিনিটে ব্যবধান বাড়িয়ে জয় প্রায় নিশ্চিত করে ফেলেন তিনি। সুইস গোলরক্ষকের উঁচু করা বাড়ানো বল হেডে ক্লিয়ার করতে ব্যর্থ হয় হাঙ্গেরির ডিফেন্ডার। বুক দিয়ে বল নামিয়ে বক্সে ঢুকে গোলরক্ষককে পরাস্ত করেন বদলি হিসেবে নামা এমবোলো।

উল্লেখ্য, সুইজারল্যান্ডের প্রথম খেলোয়াড় হিসেবে ইউরোর ম্যাচে গোল ও অ্যাসিস্ট করার কীর্তি গড়লেন ২৭ বছর বয়সী এবিশার। গ্রুপের পয়েন্ট টেবিলে শীর্ষে জার্মানি। পরবর্তী ম্যাচে সুইজারল্যান্ডের প্রতিপক্ষ স্কটিশরা। অপরদিকে স্বাগতিক জার্মানির মুখোমুখি হবে হাঙ্গেরি।

সর্বশেষ সংবাদ

বিশ্বকাপ মিশন শেষে দেশে ফিরেছে বাংলাদেশ দল

বিশ্বকাপ মিশন শেষে দেশে ফিরেছে বাংলাদেশ দল। আজ ২৮ জুন (শুক্রবার) সকাল ৯ টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে...

এই বিভাগের অন্যান্য সংবাদ