spot_img

মারা গেলেন গজল সম্রাট পঙ্কজ উদাস

অবশ্যই পরুন

দীর্ঘদিন অসুস্থতায় ভোগে মারা গেলেন গজল সংগীতের প্রবাদপ্রতিম ব্যক্তিত্ব পঙ্কজ উদাস। সোমবার (২৬ ফেব্রুয়ারি) মৃত্যু হয়েছে তার। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭২ বছর।

ভারতীয় সংবাদমাধ্যম গায়কের পরিবারের সূত্রের বরাত দিয়ে মৃত্যুর বিষয়টি জানিয়েছে। গায়কের মেয়ে নায়াব উদাস সোশ্যাল মিডিয়া এক্স হ্যান্ডেলে (সাবেক টুইটার) এক পোস্টে নিশ্চিত করেছেন এ তথ্য। বলেছেন, খুবই ভারাক্রান্ত মনে জানাচ্ছি যে, পদ্মশ্রী পঙ্কজ উদাস মারা গেছেন আজ। দীর্ঘদিন ধরেই অসুস্থ ছিলেন তিনি।

বিখ্যাত এ গজল সম্রাট ক্যারিয়ারে চার দশকেরও বেশি সময় ধরে সংগীতের সঙ্গে যুক্ত ছিলেন। হিন্দি সিনেমা ও ইন্ডি-পপ জগতে পঙ্কজ উদাসের অবদান অনস্বীকার্য। লাইভ অনুষ্ঠান থেকে অ্যালবাম বা সিনেমার গান, আশি ও নব্বইয়ের দশকে দর্শক-শ্রোতাদের মুগ্ধ করেছেন তিনি।

অন্য একটি সংবাদমাধ্যমে বলা হয়েছে, এদিন বেলা ১১টায় মুম্বাইয়ের ব্রিজ ক্যান্ডি হাসপাতালে মৃত্যু হয়েছে পঙ্কজ উদাসের। গত কয়েকদিন ধরেই শারীরিক অবস্থা খারাপ ছিল তার।

পঙ্কজ উদাস গজলের মধ্য দিয়ে ভারতীয় সংগীতে ছাপ ফেলেন। আশির দশকে একের পর এক হিন্দি সিনেমার গানে কণ্ঠ দিয়ে শ্রোতাহৃদয়ে জায়গা করে নেন। সঞ্জয় দত্ত অভিনীত ‘চিঠঠি আই হ্যায়’ গান জনপ্রিয়তার শীর্ষে নিয়ে যায় তাকে।

এছাড়া ‘চান্দি জ্যায়সা রং, না কজরে কি ধার’, ‘জিয়ে তো জিয়ে ক্যায়সে’ গানে মন জয় করে নেন তিনি। শুধু হিন্দি সিনেমার গানেই নয়, ‘নশা’, ‘পয়মানা’, ‘হযরত’, ‘হামসফর’-এর মতো অ্যালবামেও সাড়া ফেলেছিলেন পঙ্কজ উদাস।

সর্বশেষ সংবাদ

এখন ইসরাইল স্থায়ী যুদ্ধবিরতি চায়!

ইসরাইল এখন গাজা যুদ্ধের কার্যকর অবসান ঘটাতে আগ্রহী। ইসরাইলের এক সিনিয়র কর্মকর্তা হিব্রু ভাষার ওয়ালা নিউজ আউটলেটকে বলেছেন। এই...

এই বিভাগের অন্যান্য সংবাদ