spot_img

আবারও বাংলাদেশের অসহায় আত্মসমর্পণ, যুক্তরাষ্ট্রের এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জয়

অবশ্যই পরুন

বাংলাদেশ হার দিয়ে সিরিজ শুরু করেছিল। এরপর শঙ্কা ছিল সিরিজ খোয়ানোর। সিরিজে টিকে থাকতে দ্বিতীয় ম্যাচের জয়ের বিকল্প ছিল না টাইগারদের সামনে।

শেষ ২৪ বলে জয়ের জন্য বাংলাদেশের প্রয়োজন ছিল ২৬ রান, হাতে ছিল ৫ উইকেট। সাকিব আল হাসান, জাকের আলির ব্যাটাররা তখনও উইকেটে ছিলেন। সেখান থেকে ১৩ রান তুলতেই ৪ উইকেট হারায় বাংলাদেশ। ফলে শেষ ওভারে জয়ের জন্য প্রয়োজন হয় ১২ রান, হাতে মাত্র এক উইকেট। আলি খানের করা ওভারের প্রথম ২ বলে ৫ রান নিলেও তৃতীয় বলে উইকেটের পেছনে ধরা পড়েন রিশাদ হোসেন। তাতে ৬ রানের জয় পায় যুক্তরাষ্ট্র। এই জয়ে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ ঘরে তুললো স্বাগতিকরা।

বৃহস্পতিবার (২২ মে) হিউস্টনের প্রেইরি ভিউ ক্রিকেট কমপ্লেক্সে টস হেরে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৪৪ রান সংগ্রহ করে যুক্তরাষ্ট্র। দলের পক্ষে মোনাঙ্ক প্যাটেল ৩৮ বলে ৪২ ও অ্যারন জন্স করেন ৩৪ বলে ৩৫ রান।

১৪৫ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ইনিংসের প্রথম ওভারেই রানের খাতা খোলার আগেই সাজঘরে ফিরে যান সৌম্য। এরপর অধিনায়ক নাজমুল হাসান শান্তকে সঙ্গে নিয়ে শুরুর ধাক্কা সামাল দেওয়ার চেষ্টা করেন তানজিদ হাসান তামিম।

২৯ রানের জুটি গড়েন তানজিদ তামিম ও শান্ত। তবে দলীয় ৩০ রানে ফের উইকেট হারায় বাংলাদেশ। ১৫ বলে ১৯ রান করে আউট হন তানজিদ তামিম।

তানজিদ তামিমের পর ক্রিজে আসা তাওহিদ হৃদয়কে সঙ্গে নিয়ে রানের চাকা সচল রাখেন শান্ত। ৪৮ রানের জুটি গড়েন এই দুই ব্যাটার। তবে দলীয় ৭৮ রানে ভুল বোঝাবুঝিতে আউট হন শান্ত। ৩৪ বলে ৩৬ রান করেন তিনি।

শান্তর বিদায়ের পরই সাজঘরে ফিরে যান হৃদয়। দলীয় ৯২ রানে ২১ বলে ২৫ রান করেন তিনি। এরপর ক্রিজে এসে সুবিধা করতে পারেননি মাহমুদউল্লাহ রিয়াদ। ৪ বলে ৩ রান করে আউট হন তিনি।

এরপর দ্রুতই তিন উইকেট হারয় বাংলাদেশ। জাকের আলি ৫ বলে ৪, সাকিব ২৩ বলে ৩০ ও তানজিম সাকিব রানের খাতা খোলার আগেই সাজঘরে ফিরে যান। ১২৫ রানের মধ্যে ৮ উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে যায় বাংলাদেশ।

এরপর দলীয় ১৩২ রানে ৪ বলে ১ রান করে আউট হন শরিফুল ইসলাম। শেষ ব্যাটার হিসেবে রিশাদ আউট হলে ১৩৮ রানে গুটিয়ে যায় বাংলাদেশ। যুক্তরাষ্ট্রের পক্ষে আলি খান নেন ৩টি উইকেট।

সর্বশেষ সংবাদ

পবিত্র ঈদুল আজহায় ত্যাগের মহিমায় উজ্জীবিত হওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর

পবিত্র ঈদুল আজহার ত্যাগের মহিমায় উজ্জীবিত হয়ে দেশ ও জনগণের কল্যাণে কাজ করতে সবার প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ...

এই বিভাগের অন্যান্য সংবাদ