spot_img

ইসরায়েলের সুরক্ষা নিশ্চিতে সৌদির সহায়তা

অবশ্যই পরুন

ইসরায়েলি ভূখণ্ড লক্ষ্য করে ইরান বেশ কিছু ড্রোন-ক্ষেপণাস্ত্র ছুঁড়েছিল। তেহরানের পক্ষ থেকে জানানো হয় ক্ষেপণাস্ত্রগুলো তাদের লক্ষ্যবস্তুতে আঘাত হেনেছে। যদিও ইসরায়েল দাবি করে, ড্রোন-ক্ষেপণাস্ত্র হামলার ৯৯ শতাংশ ঠেকিয়ে দিয়েছে তারা। কিন্তু এই হামলা থেকে ইসরায়েলকে সুরক্ষা দিতে সৌদি আরব সহযোগিতা করেছে বলে জানা গেছে।

দ্য জেরুজালেম পোস্টের এক প্রতিবেদন থেকে জানানো হয়েছে, ইরানের ছোঁড়া বেশ কিছু ড্রোন এবং মিসাইল সৌদির আকাশসীমা অতিক্রম করে ইসরায়েলে পৌঁছায়। কিন্তু সেই ড্রোন-ক্ষেপণাস্ত্রের বেশিরভাগই আকাশসীমায় থাকতে ধ্বংস করা হয়েছে। সৌদিতে ক্ষমতাসীন রাজপরিবারের ওয়েবসাইটের বরাত দিয়ে সোমবার (১৫ এপ্রিল) এক প্রতিবেদনে এমন তথ্যই জানিয়েছে ইসরায়েলি সংবাদমাধ্যম কেএএন নিউজ।

সৌদি রাজপরিবারের ওয়েবসাইটে বলা হয়, ‘সৌদি আরব মনে করে, গাজায় সংঘাত শুরুর পর থেকে ইরান এই সংঘাত থেকে ফায়দা তোলার পরিকল্পনা করছে এবং সম্প্রতি যে হামলা তেহরান পরিচালিত করেছে, তা সেই পরিকল্পনার অংশ। ’

‘সৌদি আরব কখনোই সন্ত্রাসবাদকে সমর্থন করে না। সেই সঙ্গে যেসব দেশ সন্ত্রাসবাদকে মদদ দেয়, তাদেরকেও সমর্থন করে না। ’

উল্লেখ্য, ইসরায়েলি সেনাবাহিনী জানিয়েছে, ইসরায়েল লক্ষ্য করে ইরান তিন শতাধিক কিলার ড্রোন, ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ও ক্রুজ ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করে। এর মধ্যে বেশির ভাগ ক্ষেপণাস্ত্রই ইসরায়েলের আকাশসীমায় ঢোকার আগেই ধ্বংস করা হয়েছে। ইসরায়েলি ভূখণ্ড লক্ষ্য করে ইরানের প্রথম কোনো সরাসরি হামলা ছিল এটি।

যদিও ইসরায়েলের দক্ষিণাঞ্চলের একটি সামরিক ঘাঁটিসহ কয়েকটি জায়গা এই হামলায় ক্ষতিগ্রস্ত হয়েছে। সেখানকার অবকাঠামোগুলোয় সামান্য ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

সর্বশেষ সংবাদ

পরমাণু কর্মসূচি বাড়াতে কর্মকর্তাদের নির্দেশ দিলেন কিম জং উন

পরমাণু কর্মসূচি জোরদারে সংশ্লিষ্ট বাহিনীকে নির্দেশ দিয়েছেন উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উন। অস্ত্র উৎপাদন বৃদ্ধির ওপরও জোর...

এই বিভাগের অন্যান্য সংবাদ