spot_img

বিশ্বজয়ী হাফেজ আবু রায়হানকে বিমানবন্দরে সংবর্ধনা

অবশ্যই পরুন

সেনেগালে অনুষ্ঠিত ১১তম আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতা ২০২৪ এ প্রথম হয়েছেন বাংলাদেশের হাফেজ ক্বারি আবু রায়হান। এই ক্বিরাত প্রতিযোগিতায় ৩০টি দেশের ৫৫জন প্রতিযোগীকে পেছনে ফেলে প্রথম হয়েছেন তিনি।

এ প্রতিযোগিতায় প্রথম হয়ে তিনি পুরস্কার হিসেবে পেয়েছেন ১০ মিলিয়ন ফ্রাঙ্ক বা ১৬ হাজার ৬০০শ’ মার্কিন ডলার। যার পরিমাণ বাংলা টাকায় ১৯ লাখ টাকা। এর মধ্যে একটি অংশ সেনেগালের দরিদ্র শিশুদের কল্যাণে দানও করেছেন তিনি।

প্রতিযোগিতা শেষ করে রোববার (১৪ এপ্রিল) সকাল ৭টার ফ্লাইটে ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর পৌঁছান বিশ্বজয়ী এই হাফেজ। তাকে আন্তর্জাতিক ক্বিরাত সংস্থা বাংলাদেশের মহাসচিব শায়েদ সাদ সাইফুল্লাহ মাদানীর নেতৃত্বে একটি প্রতিনিধি দল ফুলের মালা দিয়ে বরণ করে নেয়।

এ সময় শায়েদ সাদ সাইফুল্লাহ মাদানী বলেন, দেশের হাফেজরা বিদেশের মাটিতে বাংলাদেশের সুনাম সব সময়ই বৃদ্ধি করছে। সেনেগালে তা আবারও প্রমাণিত হয়েছে। সরকারের সহযোগিতা থাকলে সামনে আরও এমন অনেক সুনাম বয়ে আনা সম্ভব।

রায়হানের শিক্ষক মুফতি আব্দুল কাইয়ুম মোল্লা বলেন, বাংলাদেশে এই প্রথম কোনো প্রতিযোগী পুরস্কার জিতে ওই টাকার কিছু অংশ বিদেশের দুঃস্থ মানুষের জন্য দান করেছে। এ সময় নিজের ছাত্রকে নিয়ে গর্ববোধও করেন তিনি।

চোখেমুখে আনন্দের ছাপ নিয়ে রায়হানের পুরো কৃতিত্বটা মাকেই দিলেন বাবা মোহাম্মদ শহীদুল্লাহ। জানান, ছেলেকে বাংলা পড়াতে ছেয়েছিলেন তিনি। মায়ের ইচ্ছাতেই আরবি পড়া শুরু করে সে।

হাফেজ ক্বারি আবু রায়হান জানান, নিজের মাতৃভূমিকে বিশ্বের দরবারে উপস্থাপন করতে পেরে গর্বিত তিনি। এর চেয়ে আনন্দের আর কিছু হতে পারে না বলেও উচ্ছ্বাস প্রকাশ করেন রায়হান।

সর্বশেষ সংবাদ

পরমাণু কর্মসূচি বাড়াতে কর্মকর্তাদের নির্দেশ দিলেন কিম জং উন

পরমাণু কর্মসূচি জোরদারে সংশ্লিষ্ট বাহিনীকে নির্দেশ দিয়েছেন উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উন। অস্ত্র উৎপাদন বৃদ্ধির ওপরও জোর...

এই বিভাগের অন্যান্য সংবাদ