spot_img

বুয়েটে রাষ্ট্রীয় দিবস পালনে বাধা দিলে কঠোর ব্যবস্থা নেয়া হবে: শিক্ষামন্ত্রী

অবশ্যই পরুন

বুয়েটে রাষ্ট্রীয় দিবস পালনে বাধা দিলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী। শনিবার (৩০ মার্চ) বিকেলে মাতৃভাষা ইনস্টিটিউটে এক সেমিনারে তিনি এ মন্তব্য করেন।

মন্ত্রী বলেন, একটি প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে ব্যক্তি ও প্রাতিষ্ঠানিকভাবে ধর্মীয় রাজনীতি চর্চা হচ্ছে; যেখানে প্রগতিশীল রাজনীতি চর্চা করতে দেয়া হচ্ছে না।

শিক্ষামন্ত্রী বলেন, বুয়েটে অতীতে হিজবুত তাহরীর সদস্যদেরও পাওয়া গেছে; অথচ সেখানে ৭ মার্চ ও ১৭ মার্চ পালন করতে দেয়া হচ্ছে না। কোনো মৌলবাদী গোষ্ঠী বুয়েটে অপতৎপরতা চালাচ্ছে কিনা সেটা খতিয়ে দেখা হচ্ছে বলেও জানান মন্ত্রী।

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) কোনো জঙ্গিবাদী গোষ্ঠী গোপনে কার্যক্রম পরিচালনা করছে কি না, তা তদন্ত করা হবে জানিয়ে শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী আরও বলেন, কিছুদিন আগেও অনেকে অভিযোগ করেছেন, কিছু জঙ্গিবাদী গোষ্ঠী গোপনে সেখানে কার্যক্রম পরিচালনা করছে। এমন একটি আলোচনা-সমালোচনা ছিল। সে বিষয়ে আমরা আরও গভীরভাবে তদন্ত করবো।

সর্বশেষ সংবাদ

ক্যানসারের দুঃসহ স্মৃতির কথা প্রকাশ্যে আনলেন মনীষা

জনপ্রিয় বলিউড অভিনেত্রী মনীষা কৈরালা। সদ্য মুক্তি পাওয়া ‘হীরামন্ডি’ ওয়েব সিরিজে অভিনয় করে প্রশংসা কুড়াচ্ছেন এই অভিনেত্রী। এক সময়...

এই বিভাগের অন্যান্য সংবাদ