spot_img

বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার পরামর্শক ডুমিনি

অবশ্যই পরুন

টি-টোয়েন্টি বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার কোচিং পরামর্শকের দায়িত্ব পালন করবেন দেশটির সাবেক ব্যাটসম্যান জেপি ডুমিনি। চলমান শ্রীলঙ্কা সফরে থাকা জাতীয় দলের সাথে থাকা জাস্টিন স্যামনসের সাথে দায়িত্ব ভাগাভাগি করবেন তিনি।সাবেক সহকারী কোচ এনোচ এনকউইর স্থলাভিষিক্ত হবেন স্যামনস ও ডুমিনি।

সম্প্রতি জোহানেসবার্গ ভিত্তিক ক্লাব লায়ন্সের ব্যাটিং বিভাগের প্রধান ছিলেন ডুমিনি। এটিই ছিল তার প্রথম কোচিং অভিজ্ঞতা। এবার বিশ্বকাপে প্রোটিয়া ব্যাটসম্যানদের সাথে কাজ করবেন তিনি।

ক্রিকেট দক্ষিণ আফ্রিকার ডিরেক্টর গ্রায়েম স্মিথ বলেছেন, ‘টি-টোয়েন্টি ক্রিকেটের জন্য উপযুক্ত ডুমিনি। খেলোয়াড় হিসেবে ব্যাটিং, বোলিং ও ফিল্ডিং তিন বিভাগেই দক্ষ তিনি। এবার নিজের অভিজ্ঞতা দিয়ে জাতীয় দলের খেলোয়াড়দের উপকৃত করবেন। আশা করি, তার অভিজ্ঞতা বিশ্বকাপে কাজে লাগবে ব্যাটসম্যানদের।’

আরব-আমিরাতের টি-টোয়ন্টি বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার কোচিং লাইন-আপে হেড কোচ মার্ক বাউচার, বোলিং কোচ চার্ল ল্যাঙ্গাভেল্ট, ফিল্ডিং কোচ জাস্টিং অনটং ও স্যামনসের সাথে দায়িত্ব পালন করবেন দেশের হয়ে ৪৬ টেস্ট, ১৯৯ ওয়ানডে ও ৮১টি টি-টোয়েন্টি খেলা ৩৭ বছর বয়সী ডুমিনি।

এবারের বিশ্বকাপে বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারতীয় দলের মেন্টর হিসেবে দায়িত্ব পালন করবেন দেশটির সাকেব অধিনায়ক মাহেন্দ্র ধোনি। দুটি বিশ্বকাপ জয়ী এ অধিনায়ক আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নিলেও এখনো আইপিএল খেলে যাচ্ছেন।

সর্বশেষ সংবাদ

ইনজুরিতে পড়েছেন মেসি

লিগ ওয়ানের সবশেষ ম্যাচে লিওঁর বিপক্ষে লিওনেল মেসিকে ৭৬ মিনিটে মাঠ থেকে তুলে নেন প্যারিস সেন্ট জার্মেই কোচ মাউরিসিও...

এই বিভাগের অন্যান্য সংবাদ