spot_img

নির্বাচনী দায়িত্বের জন্য পুলিশ সদস্যদের পদক দিচ্ছে সরকার

অবশ্যই পরুন

সর্বশেষ তিন নির্বাচনে তথা নবম, দশম ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দায়িত্ব পালনকারী পুলিশ সদস্যদের পুরস্কৃত করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। পুরস্কার হিসেবে তাদের পদক ও রিবন দেওয়া হবে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি হয়েছে।

গত বৃহস্পতিবার (৩ জুন) প্রকাশিত গেজেটে এটি প্রকাশ করা হয়। এর আগে গত ৮ মার্চ জননিরাপত্তা বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি হয়। প্রজ্ঞাপনে বলা হয়েছে, পুলিশ সদস্যরা নিজ নিজ পদক সংগ্রহ করবেন।

প্রজ্ঞাপনে জানানো হয়েছে, নির্বাচনের সালের ভিত্তিতে পদকের নামকরণ করা হয়েছে। এক্ষেত্রে নবম সংসদ নির্বাচনের ক্ষেত্রে পদকের নাম দেওয়া হয়েছে ‘সংসদীয় নির্বাচন ডিসেম্বর ২০০৮’, দশম সংসদ নির্বাচনের ক্ষেত্রে ‘সংসদীয় নির্বাচন জানুয়ারি ২০১৪’ এবং একাদশ সংসদ নির্বাচনের ক্ষেত্রে ‘সংসদীয় নির্বাচন ডিসেম্বর ২০১৮’ পদক।

পদকের নীতিমালায় বলা হয়েছে, এই পদক সংবিধান পদকের থেকে ছোট হবে। পোশাকে সংবিধান পদকের পরবর্তী কনিষ্ঠ স্থানে পরতে হবে। রিবন পরার ক্ষেত্রেও এই জ্যেষ্ঠতা বজায় থাকবে।

সর্বশেষ সংবাদ

মসজিদে নববীর সেই শতবর্সী কোরআনপ্রেমীর ইন্তেকাল

সুদূর ইমাম বোখারির দেশ থেকে তিনি এসেছিলেন সবুজ গম্বুজের টানে। প্রিয় নবীজির ভালোবাসায়, মসজিদে নববীর খেদমতে এবং রওজায়ে আতহারের...

এই বিভাগের অন্যান্য সংবাদ

Powered by Live Score & Live Score App