spot_img

জেলেনস্কিকে হত্যার ষড়যন্ত্র, দুই কর্নেল গ্রেফতার

অবশ্যই পরুন

ইউক্রেনের প্রেসিডেন্ট ভোলদেমির জেলেনস্কিকে হত্যার চেষ্টা চালিয়েছে রাশিয়া, এমনটা দাবি করেছে দেশটির সিকিউরিটি সার্ভিস। তবে নস্যাৎ করা হয়েছে খুনের এই চক্রান্ত। এ নিয়ে ইউক্রেনের দুজন নিরাপত্তা কর্মকর্তাকে আটক করা হয়েছে।

আজ মঙ্গলবার (৭ মে) ইউক্রেনের সিকিউরিটি সার্ভিসের (এসবিইউ) বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে যুক্তরাজ্য ভিত্তিক গণমাধ্যম বিবিসি।

এসবিইউ জানিয়েছে, ইউক্রেনের সরকারি সুরক্ষা বিভাগ দুজন কর্নেলকে আটক করেছে। অভিযোগ, রাশিয়ার স্টেট সিকিউরিটি সার্ভিসের সঙ্গে জড়িত তারা। এই দুই কর্মকর্তার বিরুদ্ধে রাশিয়ার কাছে গোপন নথি ফাঁসের অভিযোগও আনা হয়েছে।

সরকারি সংস্থাটির দাবি, রুখে দেয়া হয়েছে অন্যান্য উচ্চপদস্থ সামরিক কর্মকর্তাকে খুনের পরিকল্পনাও। জেলেন্সকির দেহরক্ষীদের মধ্যেই একজনকে খুঁজছিল রাশিয়া, যারা প্রেসিডেন্টকে হত্যার এই পরিকল্পনা বাস্তবায়ন করতে পারে। ড্রোন ও রকেট হামলায় জেলেনস্কিকে মারার পরিকল্পনা ছিল রুশ বাহিনীর, দাবি সংস্থাটির।

এর আগেও রাশিয়ার বিরুদ্ধে জেলেনস্কিকে হত্যাচেষ্টার একাধিকবার অভিযোগ তুলেছিল কিয়েভ।

সর্বশেষ সংবাদ

ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার বিধ্বস্ত: ইরনার প্রতিবেদন

ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসিকে বহনকারী একটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়েছে বলে দেশটির রাষ্ট্রীয় সংবাদমাধ্যম ইরনার প্রতিবেদনে জানানো হয়েছে। রোববার (১৯ মে) আজারবাইজান প্রদেশে...

এই বিভাগের অন্যান্য সংবাদ