spot_img

স্বর্ণের দাম ভরিতে বাড়ল ৪৫০২ টাকা

অবশ্যই পরুন

দেশের বাজারে স্বর্ণের দাম আবারও বেড়েছে। ভরিপ্রতি সর্বোচ্চ ৪ হাজার ৫০২ টাকা বৃদ্ধি পেয়েছে। ফলে ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেটের এক ভরি স্বর্ণের দাম দাঁড়িয়েছে ১ লাখ ১৫ হাজার ৪৫০ টাকায়। এই মানের স্বর্ণ কিনতে আজ খরচ করতে হয়েছে এক লাখ ১০ হাজার ৯৪৮ টাকা।

মঙ্গলবার (৭ মে) বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে নতুন মূল্য নির্ধারণের তথ্য জানানো হয়। নতুন দর আগামীকাল বুধবার (৮ মে) থেকে কার্যকর হবে। বরাবরের মতো স্থানীয় বাজারে তেজাবী স্বর্ণের দাম বৃদ্ধির পরিপ্রেক্ষিতে এ দাম বাড়ানো হয়েছে বলে জানানো হয়।

নতুন দাম অনুযায়ী, ২১ ক্যারেটের এক ভরি স্বর্ণের দাম চার হাজার ৩০৪ টাকা বাড়িয়ে এক লাখ ১০ হাজার ২০১ টাকা, ১৮ ক্যারেটের তিন হাজার ৬৮৬ টাকা বাড়িয়ে ৯৪ হাজার ৪৫৫ টাকা ও সনাতন পদ্ধতির এক ভরি স্বর্ণের দাম দুই হাজার ৬০১ টাকা বাড়িয়ে ৭৮ হাজার ৯০ টাকা নির্ধারণ করা হয়েছে।

এদিকে, স্বর্ণের দাম বাড়লেও রুপার দাম অপরিবর্তিত রয়েছে। বর্তমানে ২২ ক্যারেটের প্রতি ভরি রুপার দাম ২ হাজার ১০০ টাকা, ২১ ক্যারেটের দাম ২ হাজার ৬ টাকা, ১৮ ক্যারেটের দাম ১৭১৫ টাকা এবং সনাতন পদ্ধতির রুপার দাম ১ হাজার ২৮৩ টাকা।

প্রসঙ্গত, আজ মঙ্গলবার (৭ মে) দেশের বাজারে ২১ ক্যারেটের এক ভরি স্বর্ণ ১ লাখ ৫ হাজার ৮৯৭ টাকা, ১৮ ক্যারেটের ৯০ হাজার ৭৬৯ টাকা ও সনাতন পদ্ধতির এক ভরি স্বর্ণ ৭৫ হাজার ৪৮৯ টাকায় বিক্রি হয়েছে।

সর্বশেষ সংবাদ

ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার বিধ্বস্ত: ইরনার প্রতিবেদন

ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসিকে বহনকারী একটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়েছে বলে দেশটির রাষ্ট্রীয় সংবাদমাধ্যম ইরনার প্রতিবেদনে জানানো হয়েছে। রোববার (১৯ মে) আজারবাইজান প্রদেশে...

এই বিভাগের অন্যান্য সংবাদ