spot_img

চলতি মৌসুমেই বার্সা শিরোপা খরা কাটাবে, নিশ্চিত লেভানদোভস্কি

অবশ্যই পরুন

দীর্ঘ দিনের সম্পর্ক ছেড়ে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যোগ দেন লিওনেল মেসি। মেসির বার্সা ছাড়ার এক বছর পেরিয়ে গেছে। মেসি ছাড়া এক মৌসুমে খালি হাতেই থাকতে হয়েছে কাতালান ক্লাব বার্সেলোনাকে। মেসির অভাব পূরণে গত মৌসুমে তেমন কাউকেই দলে ভেড়াতে পারেনি কাতালানরা। তবে চলতি মৌসুমে দুর্দান্ত সব সাইনিং করেছে বার্সা। যা দেখে অন্যসব ক্লাবের ঘুম হারাম। একে একে তারা সাইন করিয়েছে রাফিনহা, রবার্ট লেভানদোভস্কির মতো তারকাদের। ট্রান্সফার উইন্ডো বন্ধ হতে এখনো বেশ কয়েকদিন বাকি। গুঞ্জন আছে আরও এক তারকাকে দলে ভেড়াতে যাচ্ছে বার্সা।

এতসব তারকার ভিড়েও চলতি মৌসুমে লা লিগার প্রথম ম্যাচে জয় নিয়ে মাঠ ছাড়তে পারেনি ব্লগরানাররা। প্রতিপক্ষ রায়ো ভায়োকানোর সঙ্গে পয়েন্ট ভাগ করতে হয়েছে তাদের। তবে প্রথম ম্যাচ জিততে না পারলেও সমর্থকদের আশার কথা শুনিয়েছেন বায়ার্ন মিউনিখ ছেড়ে সদ্যই ক্লাবটিতে যোগ দেয়া পোলিশ তারকা রবার্ট লেভানদোভস্কি। পোলিশ তারকার দৃঢ় বিশ্বাস, চলতি মৌসুমে শিরোপা জিতবে বার্সেলোনা।

লা লিগার শিরোপার জন্য রেসে নেমে পড়লেও কোপা দেল রে এবং ইউরোপিয়ান শ্রেষ্ঠত্বের লড়াই তথা চ্যাম্পিয়নস লিগের লড়াই এখনও শুরুই হয়নি। গত মৌসুমে যে বার্সেলোনার শীর্ষ চারে থাকা কঠিন হয়ে পড়েছিল সেই বার্সা জাভির হাত ধরে শেষ পর্যন্ত পয়েন্ট টেবিলের দুইয়ে থেকে মৌসুম শেষ করে।

বার্সেলোনার বিভীষিকার মৌসুমে দলের সঙ্গে ছিলেন না লেভানদোভস্কি। তবে বায়ার্ন থেকে তা অবলোকন করেছেন। সম্প্রতি লা লিগা ওয়ার্ল্ডকে দেয়া সাক্ষাৎকারে ৩৩ বছর বয়সী এই তারকা ফুটবলার বলেন, এবার কয়েকটি ট্রফি জিতবেন তারা।

লেভানদোভস্কি বলেন, বার্সেলোনা অনেক দিন ধরেই শিরোপা জিতে না। এটাই সঠিক সময় শিরোপা জেতার এবং আমি নিশ্চিত, আমরা শিরোপা জিতবো।

পোলিশ অধিনায়ক আরও বলেন, নিশ্চিতভাবেই আমাদের জন্য রোমাঞ্চকর মৌসুম হবে। সঙ্গে এটা এমন একটা মৌসুম হতে চলছে, যার শেষে বার্সেলোনার সমর্থকরা খুবই খুশি থাকবে।

বুন্দেসলিগা ছেড়ে লা লিগায় আসা সম্পর্কে লেভানদোভস্কি বলেন, আমি প্রথম যখন জানতে পারি বার্সেলোনা আমাকে নিতে আগ্রহী, শুরু থেকেই জানতাম এটা আমার এবং ক্লাবের জন্য উপযুক্ত সময়। আমি সারা জীবন একটি লিগে খেলতে চাইনি। বুন্ডেসলিগায় ভালো ছিলাম, কিন্তু আমার মনে হয়েছে, লা লিগাতে যোগ দেওয়া এবং ক্যারিয়ারের পরবর্তী পদক্ষেপ নেওয়ার এটাই সঠিক সময়।

উল্লেখ্য, গত মৌসুমে বুন্দেসলিগায় দুর্দান্ত ফর্মে ছিলেন লেভানদোভস্কি। যেখানে ৩৭৫ ম্যাচে গোল করেন ৩৪৪টি। সাফল্যে মোড়ানো ক্লাব ক্যারিয়ারে বায়ার্নের হয়ে ৮টি বুন্দেসলিগা, ৩টি জার্মান কাপ, ৪টি জার্মান সুপার কাপ এবং ১টি করে চ্যাম্পিয়ন্স লিগ, উয়েফা সুপার কাপ ও ফিফা ক্লাব বিশ্বকাপ জিতেছেন তিনি।

সর্বশেষ সংবাদ

রাশিয়ার উপ-প্রতিরক্ষামন্ত্রী বরখাস্ত

রাশিয়ার উপ-প্রতিরক্ষামন্ত্রী দিমিত্রি বুলগাকভবে 'অপসারণ' করে 'অন্য একটি দায়িত্বে' নিয়োগ করা হয়েছে। মস্কোকে রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় এ খবর প্রকাশ...

এই বিভাগের অন্যান্য সংবাদ