spot_img

গত কয়েক বছরে এত বাজে খেলেনি ভারত, কোহলিদের প্রতি ক্ষুদ্ধ সৌরভ গাঙ্গুলি

অবশ্যই পরুন

টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ হয়েছে প্রায় ১ মাস হতে যাচ্ছে, নিউজিল্যান্ডকে হারিয়ে প্রথমবারের চ্যাম্পিয়ন হয়েছে অস্ট্রেলিয়া। অথচ টুর্নামেন্ট শুরুর আগে সবচেয়ে ফেভারিট ভাবা হচ্ছিলো ভারতীয় ক্রিকেট দলকে, কেউ কেউ তো পারলে আগেই কোহলিদের হাতে ট্রফি তুলে দেন।

ক্রিকেট বোদ্ধা, সমর্থক কারোরই প্রত্যাশা মেটাতে পারেনি ভারত, পাকিস্তান ও নিউজিল্যান্ডের বিপক্ষে হারের পর গ্রুপ পর্ব আর পেরোনো হয়নি। শেষ ৩ ম্যাচে জিতলেও সেমিফাইনালে ওঠা হয়নি কোহলিদের, ভারতীয় সেই পারফর্মেন্সের পর চুপ করেই ছিলেন দেশটির ক্রিকেট বোর্ড সভাপতি সৌরভ গাঙ্গুলি।

অবশেষে টি-টুয়ান্টি বিশ্বকাপে দলের বাজে পারফর্মেন্স নিয়ে কথা বলেছেন সৌরভ গাঙ্গুলি, তার মতে গত ৪/৫ বছরে ভারতের এমন বাজে পারফর্মেন্স তিনি দেখেননি। এমন কি কোহলিরা না কি তাদের নিজেদের সামর্থ্যের ১৫ শতাংশের বেশি খেলতে পারেননি, দলের এমন পারফর্মেন্স তিনি হতাশাই প্রকাশ করেছেন।

এক অনুষ্ঠানে সৌরভ গাঙ্গুলি বলেন, “সত্যি বলতে ২০১৭ সালের চ্যাম্পিয়ন্স ট্রফি ও ২০১৯ সালের এক দিনের বিশ্বকাপে খুব একটা খারাপ খেলেনি ভারত। চ্যাম্পিয়ন্স ট্রফিতে ফাইনালে পাকিস্তানের কাছে হেরেছিল ভারত। এক দিনের বিশ্বকাপে সব ম্যাচ ভাল খেলে সেমিফাইনালে নিউজিল্যান্ডের কাছে হারতে হয়েছিল। এক দিন খারাপ হতেই পারে।”

কোহলিদের খেলার ধরণ যে ভালো লাগেনি সেটাও জানাতে ভোলেননি বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর ক্রিকেট বোর্ডের এই প্রধান, “টি২০ বিশ্বকাপে আমরা যে ভাবে খেলেছি তাতে আমি হতাশ। গত ৪/৫ বছরে এত খারাপ আমরা খেলিনি। দেখে মনে হচ্ছিল ক্রিকেটাররা স্বাধীন ভাবে খেলতে পারছিল না।”

তিনি আরও বলেন, “বড় প্রতিযোগিতায় কখনো কখনো এরকম হয়। আমার দেখে মনে হয়েছে দল নিজের ক্ষমতার ১৫ শতাংশ খেলেছে।”

সর্বশেষ সংবাদ

আজকের নামাজের সময়সূচি (১৭ জানুয়ারি ২০২২)

আজ সোমবার, ১৭ জানুয়ারি ২০২২ ইংরেজি, ০৩ মাঘ ১৪২৮ বাংলা, ১৩ জমাদিউস সানি ১৪৪৩ হিজরি। ঢাকা ও তার পার্শ্ববর্তী এলাকার নামাজের সময়সূচি- জোহর...

এই বিভাগের অন্যান্য সংবাদ