spot_img

শেয়ারবাজারে নতুন মাইলফলকে

অবশ্যই পরুন

মঙ্গলবার লেনদেনের শুরুতে শেয়ারবাজারে ঊর্ধ্বমুখী প্রবণতা দেখা যাচ্ছে। এতে লেনদেন শুরু হতেই নতুন মাইলফলক ছুঁয়েছে দেশের প্রধান শেয়ারবাজারে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান মূল্যসূচক।

ঢাকা স্টক এক্সচেঞ্জের পাশাপাশি অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) ঊর্ধ্বমুখী প্রবণতা দেখা যাচ্ছে। সেই সঙ্গে লেনদেনে বেশ ভালো গতি রয়েছে। পাশাপাশি দাম বাড়ার তালিকায় নাম লিখিয়েছে বেশিরভাগ প্রতিষ্ঠান।

এদিন ডিএসইতে লেনদেন শুরু হয় বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বাড়ার মধ্য দিয়ে। এতে প্রথম মিনিটেই ডিএসই’র প্রধান মূল্যসূচক ডিএসই-এক্স ২০ পয়েন্টের ওপরে বেড়ে যায়। যার মাধ্যমে প্রথমবারের মতো ৬ হাজার ৫০০ পয়েন্টের মাইলফলক স্পর্শ করে সূচকটি।

লেনদেন শুরু হতেই নতুন মাইলফলকে পৌঁছে যাওয়া ডিএসই’র প্রধান সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতা সময়ের সঙ্গে আরো বেড়েছে। এ প্রতিবেদন লেখা পর্যন্ত সকাল ১১টা ৩৬ মিনিটের লেনদেন শেষে ডিএসই’র প্রধান সূচক ডিএসই-এক্স আগের তুলনায় ৪০ পয়েন্ট বেড়ে ৬ হাজার ৫২২ পয়েন্টে উঠে এসেছে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই-শরিয়াহ্ ৬ পয়েন্ট বেড়েছে। আর ডিএসই-৩০ সূচক বেড়েছে ১০ পয়েন্ট।

এ সময় পর্যন্ত ডিএসইতে লেনদেনে অংশ নেয়া ১৯৮টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দাম বাড়ার তালিকায় নাম লিখিয়েছে। বিপরীতে দাম কমেছে ১৪৬টির। আর ৩০টির দাম অপরিবর্তিত রয়েছে। লেনদেন হয়েছে ১ হাজার ৭৩ কোটি ৯৩ লাখ টাকা।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৭৭ পয়েন্ট বেড়েছে। লেনদেন হয়েছে ২৪ কোটি ৫৯ লাখ টাকা। লেনদেনে অংশ নেয়া ২৫৭টি প্রতিষ্ঠানের মধ্যে দাম বেড়েছে ১২৪টির, কমেছে ৯২টির এবং অপরিবর্তিত রয়েছে ৪১টির।

সর্বশেষ সংবাদ

ইনজুরিতে পড়েছেন মেসি

লিগ ওয়ানের সবশেষ ম্যাচে লিওঁর বিপক্ষে লিওনেল মেসিকে ৭৬ মিনিটে মাঠ থেকে তুলে নেন প্যারিস সেন্ট জার্মেই কোচ মাউরিসিও...

এই বিভাগের অন্যান্য সংবাদ