spot_img

কোরবানির পশুর হাটের আশপাশে রাত ৮টা পর্যন্ত ব্যাংক খোলা

অবশ্যই পরুন

ঈদের আগের দুদিন পশুর হাট সংলগ্ন ব্যাংকের শাখা বিশেষ ব্যবস্থায় রাত ৮টা পর্যন্ত খোলা থাকবে। তবে, তা শুধু ঢাকা সিটি করপোরেশন এলাকার জন‌্য প্রযোজ‌্য। রোববার (১৮ জুলাই) কেন্দ্রীয় ব্যাংকের ‘ব্যাংকিং প্রবিধি ও নীতি বিভাগ’ এ-সংক্রান্ত নির্দেশনা জারি করে বাণিজ্যিক ব্যাংকগুলোর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহীদের কাছে পাঠিয়েছে।

নির্দেশনায় বলা হয়েছে, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন এলাকায় কোরবানির পশুর হাটের নিকটতম শাখা ও উপ-শাখায় বিশেষ ব্যবস্থায় ১৯ জুলাই (সোমবার) বিকেল ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত ব্যাংকিং কার্যক্রম চালু থাকবে। ঈদুল আজহার জন্য ঘোষিত ছুটির প্রথম দিন ২০ জুলাই (মঙ্গলবার) ঢাকার পশুর হাটের নিকটতম শাখা ও উপ-শাখা সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত স্বাভাবিক ব্যাংকিং কার্যক্রম চালু রাখার বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেবে।

চলমান করোনা পরিস্থিতি বিবেচনায় কোরবানির পশুর হাটগুলোতে স্থাপিত বুথসহ সংশ্লিষ্ট ব্যাংক শাখা ও উপ-শাখায় আর্থিক লেনদেনের ক্ষেত্রে স্বাস্থ্যঝুঁকি মোকাবিলায় সর্বোচ্চ সতর্কতাসহ যথাযথ ব্যবস্থা গ্রহণ করতে হবে। এসব শাখা ও বুথে অতিরিক্ত সময়ে দায়িত্বরত কর্মকর্তা-কর্মচারীদের বিশেষ ভাতা দিতে হবে।

উল্লেখ্য, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এলাকায় ১১টি এবং উত্তর সিটি করপোরেশন এলাকায় ১০টি পশুর হাট বসেছে।

সর্বশেষ সংবাদ

রাতের আধারে পোল্যান্ডের করোনা টিকাদান কেন্দ্রে সন্ত্রাসী হামলা

রাতের আধারে পোল্যান্ডের একটি করোনা টিকাদান কেন্দ্রে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। সোমবার (২ তারিখ) মধ্য রাতে জামোস্ক শহরের টিকাকেন্দ্রে পেট্রোল...

এই বিভাগের অন্যান্য সংবাদ