Home আইন আদালত আইন-শৃঙ্খলা এইচএসসি পরীক্ষার্থীরা যানজটে পড়লে ট্রাফিক পুলিশের সহায়তা নিতে পারবেন

এইচএসসি পরীক্ষার্থীরা যানজটে পড়লে ট্রাফিক পুলিশের সহায়তা নিতে পারবেন

এইচএসসি পরীক্ষার্থীরা যানজটে পড়লে ট্রাফিক পুলিশের সহায়তা নিতে পারবেন

ডিএমপির ট্রাফিক বিভাগের অতিরিক্ত কমিশনার মুনিবুর রহমান জানিয়েছেন, এইচএসসি পরীক্ষার্থীদের অবশ্যই প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগেই কেন্দ্রে পৌঁছাতে হবে। তবে পরীক্ষার্থীরা যানজটে পড়লে ট্রাফিক পুলিশের সহায়তা নিতে পারবেন।

বৃহস্পতিবার (২৭ জুন) দুপুরে এইচএসসি পরীক্ষা ২০২৪ উপলক্ষে সুষ্ঠু ট্রাফিক ব্যবস্থাপনা সংক্রান্ত সংবাদ সম্মেলনে এসব কথা জানান তিনি।

মুনিবুর রহমান বলেন, মোটরসাইকেলে কেন্দ্রে গেলে নিরাপত্তার স্বার্থে অবশ্যই হেলমেট পরিধান করতে হবে। কেন্দ্রের আশপাশে গাড়ি পার্কিং করা যাবে না। কেন্দ্রের সামনে আড্ডা দেয়া যাবে না। যাতায়াতের মেট্রোরেল ও এলিভেটেড এক্সপ্রেসওয়ে ব্যবহার করা যাবে।

তিনি আরও বলেন, পরীক্ষার্থীরা যেকোনো প্রয়োজনে জরুরি সেবা ৯৯৯ এ ফোন দিবেন। এইচএসসি পরীক্ষার ৮০টি কেন্দ্র ঢাকা মহানগরে আছে। পরীক্ষার কেন্দ্রমুখী রাস্তা খোঁড়াখুঁড়িসহ সার্বিক বিবেচনায় যানজট মুক্ত রাখতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, যেখানে পরীক্ষার কেন্দ্র বেশি সেখানে কুইক রেসপন্স টিম বেশি থাকবে। কুইক রেসপন্স টিম বিভিন্ন রোডে থাকবে। যদি কোনো পরীক্ষার্থী কেন্দ্রে পৌঁছাতে দেরি করে অথবা বিপদে পড়ে সেখানে কুইক রেসপন্স টিম পরীক্ষার্থীদের দ্রুত কেন্দ্রে পৌঁছানোর কাজ করবে।