Home খেলাধূলা স্কটল্যান্ডকে হারিয়ে শেষ ষোলোর আশা বাঁচিয়ে রাখল হাঙ্গেরি

স্কটল্যান্ডকে হারিয়ে শেষ ষোলোর আশা বাঁচিয়ে রাখল হাঙ্গেরি

স্কটল্যান্ডকে হারিয়ে শেষ ষোলোর আশা বাঁচিয়ে রাখল হাঙ্গেরি

শেষে মুহূর্তের গোলে ইউরো-২০২৪ চ্যাম্পিয়নশিপে নকআউটের আশা বাঁচিয়ে রেখেছে হাঙ্গেরি। যোগ করা ইনজুরি সময়সহ ১০০তম মিনিটে গোল দিয়ে স্কটল্যান্ডকে হারিয়েছে তারা। রোববার (২৩ জুন) দিবাগত রাত ১টায় স্টুটগার্ট অ্যারেনায় গ্রুপ ‘এ’ থেকে মুখোমুখি হয় দু’দল। শেষে মুহূর্তে গোল দিয়ে ১-০ ব্যবধানে অবিশ্বাস্য এক জয় এনে দেন কেভিন চোবোথ।

খেলা শেষ হওয়ার মাত্র ১৩ মিনিট আগে বদলি নামা চোবোথকে ডি বক্সে দারুণ পাস দেন রোলান্দ। বল পেয়ে নিখুঁত শটে লক্ষ্যভেদ করতে ভুল করেননি তিনি। ফলে ৩ ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে তৃতীয় হয়েছে হাঙ্গেরি। চার তৃতীয় সেরা দলের একটি হিসেবে নকআউটে যাওয়ার সুযোগ রয়েছে তাদের।

এই গ্রুপ থেকে চ্যাম্পিয়ন হয়েছে জার্মানি। আর দ্বিতীয় হয়েছে সুইজারল্যান্ড। সরাসরি দল দুটি শেষ ষোলো নিশ্চিত করেছে। হাঙ্গেরির কাছে হেরে যাওয়া স্কটল্যান্ড বিদায় নিয়েছে ইতোমধ্যে। চারবার ইউরোতে খেলে কোনোবারই গ্রুপ পর্বের গণ্ডি পেরোতে পারেনি স্কটিশরা।

বল দখলের লড়াইয়ে পিছিয়ে থাকলেও আক্রমণে বেশ এগিয়ে হাঙ্গেরি। ১৯টি শট নিয়েছে দলটি। বিপরীতে মাত্র ৪টি শট নেয়ার সুযোগ পায় স্কটল্যান্ড। তারা পুরো গ্রুপ পর্বে মাত্র ১৭টি শট নিতে পেরেছে প্রতিপক্ষের জাল লক্ষ্য করে। যৌথভাবে ইউরোতে এটি সর্বনিম্ন শটের রেকর্ড।