Home খেলাধূলা ক্রিকেট শরিফুলের গুরুতর চোট, শঙ্কায় বাংলাদেশ

শরিফুলের গুরুতর চোট, শঙ্কায় বাংলাদেশ

শরিফুলের গুরুতর চোট, শঙ্কায় বাংলাদেশ

বিশ্বকাপ শুরুর আগে দুঃসংবাদ বাংলাদেশের জন্য। ভারতের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে আঙুলে ব্যথা পেয়েছেন শরিফুল ইসলাম। নানা শঙ্কা বাসা বেঁধেছে তাকে নিয়ে। বিশ্বকাপের প্রথম ম্যাচে তার খেলা নিয়ে দেখা দিয়েছে অনিশ্চয়তা।

বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে নিউইয়র্কে শনিবার ভারতের মুখোমুখি হয়েছিল বাংলাদেশ। এটি ছিল মূল মঞ্চে নামার আগে নিজেদের ঝালিয়ে নেয়ার সুযোগ। কিন্তু ঝালিয়ে নিতে গিয়ে বিপদে পড়ে গেল বাংলাদেশ দল।

দুঃসহ ম্যাচ আর দুঃসংবাদ সাথে নিয়ে মাঠ ছাড়তে হয় বাংলাদেশ দলকে। টাইগাররা ম্যাচটা ৬০ রানে হেরেছে তো বটেই, চোট পেয়েছেন দলের অন্যতম সেরা অস্ত্র পেসার শরিফুল ইসলাম। ফলে বেশ চাপে আছে ম্যানেজমেন্ট।

ভারতের ব্যাটিংয়ের ২০তম ওভারে চোট পান শরিফুল। নিজের বলে নিজে ফিল্ডিং করতে গিয়ে আঙুলে আঘাত পান তিনি। এরপরই মাঠ ছেড়ে যান এই পেসার। তখনই দেখা যায়, হাত ফুলে গেছে তার। এরপর আর মাঠে নামেননি।

ম্যাচ শেষে বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত জানিয়েছিলেন, পর্যবেক্ষণে রাখা হয়েছে শরিফুলকে। তবে ক্রিকবাজের প্রতিবেদন বলছে, চোট বেশ গুরুতরই। হাতে লেগেছে ছয়টি সেলাই। ফলে কমপক্ষে এক সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে তাকে।

আর এতেই ৮ জুন শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে খেলা নিয়ে দেখা নিয়েছে অনিশ্চয়তা। আর এমন যদি হয়, তবে বেশ বিপদেই পড়ে যাবে বাংলাদেশ। দলের আরেক পেসার তাসকিন আহমেদ এখনো সুস্থ হননি। তাছাড়া এবাদত হোসেন তো বিশ্বকাপ দলে সুযোগই পাননি চোটের কারণে।

যদিও বাংলাদেশ দলের সাথে রিজার্ভ হিসেবে আছেন পেসার হাসান মাহমুদ। শরিফুলের চোট বড় হলে তাকেও দলে নিতে পারে বাংলাদেশ।

উল্লেখ্য, গতকাল ভারতের বিপক্ষে ১ উইকেটের বিনিময়ে ৩.৫ ওভার করে শরিফুল খরচ করেন ২৬ রান।