spot_img

স্লোভাকিয়ার প্রধানমন্ত্রীকে গুলি, আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে

অবশ্যই পরুন

স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী রবার্ট ফিকো গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হয়েছেন। বুধবার একটি সরকারি বৈঠক শেষে ফেরার পথে তিনি তলপেটে গুলিবিদ্ধ হয়েছেন। বর্তমানে তিনি জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে রয়েছেন। স্লোভাক গণমাধ্যমের বরাতে এসব তথ্য জানিয়েছে রয়টার্স ও বিবিসি

রয়টার্সের এক প্রত্যক্ষদর্শী বলেছেন, বুধবার রাজধানী ব্রাতিস্লাভার উত্তর-পূর্ব হ্যান্ডলোভায় বৈঠকের পর বেশ কয়েকটি গুলির শব্দ শোনা গেছে। পুলিশ এক ব্যক্তিকে আটক করে গাড়িতে করে নিয়ে গেছে।

স্লোভাক বার্তা সংস্থা টিএএসআর সংসদীয় ভাইস চেয়ারম্যান লুবোস ব্লাহাকে উদ্ধৃত করে বলেছে, রবার্ট গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছেন। তার গাড়ির দিকে চারটি গুলি ছোড়া হয়েছে। এদের মধ্যে একটি রবার্টের শরীরে লেগেছে।

স্লোভাকিয়ার জরুরী পরিষেবা বিভাগ জানিয়েছে, ৫৯ বছর বয়সী এক ব্যক্তি শরীরে গুলি লেগেছে এমন খবর পেয়ে তারা একটি হেলিকপ্টার পাঠিয়েছেন।

এ বিষয়ে জানতে তাৎক্ষণিকভাবে স্লোভাক সরকারি দপ্তরের সঙ্গে যোগাযোগ করতে পারেনি রয়টার্স। তবে রবার্ট ফিকোর ফেসবুক পেজে এক আপডেট পোস্টে বলা হয়েছে, তাকে একাধিকবার গুলি করা হয়েছে। বর্তমানে তিনি জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে রয়েছেন। তাকে হেলিকপ্টারে করে নিকটবর্তী শহর বানস্কা বাইস্ট্রিকাতে নিয়ে যাওয়া হচ্ছে।

এই ঘটনার নিন্দা জানিয়েছেন ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্ট উরসুলা ভন ডার লেইন। গত বছর চারবারের মতো মধ্য ইউরোপীয় দেশটির প্রধানমন্ত্রী হিসেবে ক্ষমতায় আসেন রবার্ট। স্লোভাকিয়া ইউরোপীয় ইউনিয়ন ও পশ্চিমা সামরিক জোট ন্যাটোর সদস্য।

সর্বশেষ সংবাদ

দক্ষ জনশক্তি রপ্তানির লক্ষ্যে দেশভিত্তিক প্রশিক্ষণের উদ্যোগ নেবে সরকার

মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে দক্ষ জনশক্তি প্রেরণের লক্ষ্যে দেশ ভিত্তিক প্রশিক্ষণের উদ্যোগ নেয়া হবে বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক...

এই বিভাগের অন্যান্য সংবাদ