spot_img

বিমান বিধ্বস্ত হয়ে মালাউইয়ের ভাইস প্রেসিডেন্টসহ নিহত ১০

অবশ্যই পরুন

দক্ষিণ আফ্রিকার দেশ মালাবির ভাইস প্রেসিডেন্ট সওলোস চিলিমাকে বহনকারী বিমানটি নিখোঁজের পর বিধ্বস্ত হয়ে এর সব আরোহী মারা গেছেন। প্রেসিডেন্ট সেক্রেটারি কোলেন সাম্বা মঙ্গলবার (১১ জুন) এ তথ্য জানিয়েছেন।

বিমানটি নিখোঁজের পর এটি খুঁজে পেতে তল্লাশি চালানো হয়। তল্লাশি চালিয়ে এর ধ্বংসাবশেষ চিকানগাওয়া বনে পাওয়া গেছে। এরপরই সব আরোহীকে নিহত ঘোষণা করা হয়।

প্রেসিডেন্ট অফিস এবং মন্ত্রিসভা এ দুর্ঘটনার পর আনুষ্ঠানিকভাবে একটি বিবৃতি দিয়েছে। এতে বলা হয়েছে, ভাইস প্রেসিডেন্ট সওলোস চিলিমাকে বহনকারী বিমানটি সোমবার (১০ জুন) নিখোঁজ হওয়ার পর এটি খুঁজে পেতে উত্তরের মালাবি অঞ্চলের পাহাড়ি এলাকায় অভিযান চালানো হয়। বিমানটিতে ভাইস প্রেসিডেন্টসহ ৯ জন আরোহী ছিল।

৯ আরোহীর মধ্যে ছিলেন- ভাইস প্রেসিডেন্ট সওলোস চিলিমা, সাবেক ফাস্ট লেডি সানিল ডিম্বিরি এবং অন্যান্য আট কর্মকর্তা। এয়ার ট্রাফিক কন্ট্রলার এমজুজু বলেন, খারাপ আবহাওয়ার কারণে বিমানটি বিমানবন্দরে অবতরণ করতে পারেনি। পরে এটিকে রাজধানীতে ফিরে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল। এরপরই বিমানটি রাডারের সঙ্গে যোগাযোগ হারায়।

চিমিলি ২০১৪ সাল থেকে মালাবির ভাইস প্রেসিডেন্টের দায়িত্ব পালন করছেন। এর আগে তিনি মালাবিতে মোবাইল নেটওয়ার্ক এয়ারটেলে কাজ করেছেন। এছাড়া ইউনিলিভার ও কোকাকোলার সঙ্গেও কাজ করেছেন। সরকারি ওয়েবসাইটে এ তথ্য বলা হয়েছে।

সূত্র: ইন্ডিয়ান ইন্টারন্যাশনাল ইংলিশ নিউজ

সর্বশেষ সংবাদ

ইসরায়েল ও হামাস উভয়েই যুদ্ধাপরাধ করেছে: জাতিসংঘ

গাজায় ইসরায়েল-হামাস যুদ্ধের শুরুর দিকে উভয় পক্ষই যুদ্ধাপরাধ করেছে বলে জাতিসংঘের এক অনুসন্ধানে উঠে এসেছে। পাশাপাশি, গাজায় ইসরায়েলিদের নির্বিচারে...

এই বিভাগের অন্যান্য সংবাদ