spot_img

প্রতারণাকারী এজেন্সির বিরুদ্ধে হজের পর ব্যবস্থা: ধর্মমন্ত্রী

অবশ্যই পরুন

হজযাত্রী প্রেরণে যেসব এজেন্সি প্রতারণা করেছে, হজের পর তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন ধর্মমন্ত্রী ফরিদুল হক খান। শনিবার (৮ জুন) সকালে রাজধানীর হজ ক্যাম্পে ব্রিফিংয়ে তিনি এ কথা জানান।

এ সময় ধর্মমন্ত্রী বলেন, হজ পালনে ইচ্ছুক প্রায় ৮৫ হাজার মুসল্লির মধ্যে ইতোমধ্যে ৭০ হাজার চলে গেছে। কোনো ভিসা জটিলতা না থাকায় ১২ জুনের মধ্যে বাকি ১৫ হাজার হজযাত্রী সৌদি আরব যেতে পারবেন বলে আশা ব্যক্ত করেন তিনি। অন্যবারের তুলনায় এবার হজযাত্রায় বড় ধরনের অব্যবস্থাপনা ছিল না বলেও জানান ফরিদুল হক খান।

গত বছরের ১৫ নভেম্বর চলতি মৌসুমে হজের নিবন্ধন শুরু হয়। যা চলে ১০ ডিসেম্বর পর্যন্ত। হজে গমনেচ্ছুদের প্রত্যাশিত সাড়া না মেলায় সর্বশেষ ৬ ফেব্রুয়ারি পর্যন্ত সময় বাড়ানো হয়।

এ বছর বাংলাদেশ থেকে সরকারি ব্যবস্থাপনায় ৪ হাজার ৫৬২ এবং বেসরকারি ব্যবস্থাপনায় এজেন্সির মাধ্যমে ৮০ হাজার ৬৯৫ জনসহ ৮৫ হাজার ২৫৭ জন হজ করতে যাবেন। আগামী ১৫ জুন পবিত্র হজ পালিত হবে। হজযাত্রীদের প্রথম ফিরতি ফ্লাইট শুরু হবে ২০ জুন এবং শেষ হবে ২২ জুলাই।

সর্বশেষ সংবাদ

নিজ দেশে ইউরো, শেষটা রাঙাতে চান টনি ক্রুস

শুক্রবার (১৪ জুন) জার্মানিতে শুরু হবে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের ১৭ তম আসর। এই টুর্নামেন্টে চোখ রেখেই জার্মান কোচ ইউলিয়ান নাগেলসমানের...

এই বিভাগের অন্যান্য সংবাদ