spot_img

টিকটকে যুক্ত হয়ে অভিভূত সাড়া পেলেন ডোনাল্ড ট্রাম্প

অবশ্যই পরুন

চীনা মাইক্রো-ভিডিও শেয়ারিং জনপ্রিয় অ্যাপ টিকটকে যুক্ত হয়ে অভিভূত সাড়া পেলেন মার্কিন যুক্তরাষ্ট্রের রিপাবলিকান প্রেসিডেন্ট প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। প্ল্যাটফর্মটিতে যুক্ত হওয়ার মাত্র একদিনের মধ্যে ৩০ লাখ ফলোয়ার হয়েছে দেশটির সাবেক প্রেসিডেন্টের।

সংবাদমাধ্যম রয়টার্সের প্রতিবেদন অনুযায়ী, শনিবার (২ জুন) টিকটকে জয়েন করেন ট্রাম্প। মাধ্যমটিতে তার অভিষেক হওয়া তরুণ ভোটারদের কাছে পৌঁছানোর জন্য অনেক সহায়ক হবে। আসন্ন নির্বাচনকে কেন্দ্র করে দেশটির বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে অনেকটা প্রতিযোগিতায় রয়েছেন ট্রাম্প।

এদিকে জো বাইডেন আসন্ন এ নির্বাচনকে কেন্দ্র করে ইতোমধ্যে সক্রিয় হয়েছেন চীনা প্ল্যাটফর্মটিতে। এখানে তার ৩ লাখ ৪০ হাজার ফলোয়ার রয়েছে। যদিও এর আগে এমন এক বিলে তিনি স্বাক্ষর করেছেন, যা পাস হলে এবং চীনা মালিক বাইটড্যান্স এটি সরিয়ে নিতে ব্যর্থ হলে মার্কিন যুক্তরাষ্ট্রে টিকটক অ্যাপ নিষিদ্ধ করা হবে। আর দেশটিতে প্রায় ১৭ কোটি নাগরিক ব্যবহার করেন এই অ্যাপটি।

ট্রাম্প শনিবার রাতে টিকটকে যুক্ত হয়েই নিজের একটি লঞ্চ ভিডিও পোস্ট করেন। যেখানে তাকে নিউ জার্সির একটি প্রতিযোগিতায় চ্যাম্পিয়নশিপের ভক্তদের শুভেচ্ছা জানাতে দেখা গেছে। যা ইতোমধ্যে ৫৬ লাখের বেশি ভিউ হয়েছে।

এর আগে এক বিবৃতিতে ট্রাম্প বলেছিলেন, তিনি দেশের সব মানুষের সঙ্গে সরাসরি কথা বলার জন্য প্রতিটি মাধ্যম ব্যবহার করবেন। ধারণা করা হচ্ছে নির্বাচনকে সামনে রেখে ভোটারদের কাছে পৌঁছাতেই আলোচিত-সমালোচিত টিকটক অ্যাপে যুক্ত হয়েছেন মার্কিন যুক্তরাষ্ট্রের সাবেক এই প্রেসিডেন্ট।

প্রসঙ্গত, ২০১২ সালে টিকটক চালু করে চীনের বাইটড্যান্স। কয়েক বছর পরই আমেরিকায় ব্যাপক জনপ্রিয় হয়ে উঠে এই অ্যাপটি। তবে ভিডিও অ্যাপসটির ওপর বেইজিংয়ের একতরফা প্রভাব নিয়ে যুক্তরাষ্ট্রের আইনপ্রণেতারা উদ্বিগ্ন। কারণ এটির মালিক প্রতিষ্ঠান বাইটড্যান্স বেইজিংভিত্তিক। এটি যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তায় হুমকি হয়ে ওঠতে পারে, বলে আশঙ্কা প্রকাশ করে আসছেন তারা। তাই বহু দিন ধরে অ্যাপটি নিষিদ্ধ করতে চেষ্টা অব্যাহত রেখেছেন মার্কিন আইনপ্রণেতারা।

সর্বশেষ সংবাদ

ইসরায়েল ও হামাস উভয়েই যুদ্ধাপরাধ করেছে: জাতিসংঘ

গাজায় ইসরায়েল-হামাস যুদ্ধের শুরুর দিকে উভয় পক্ষই যুদ্ধাপরাধ করেছে বলে জাতিসংঘের এক অনুসন্ধানে উঠে এসেছে। পাশাপাশি, গাজায় ইসরায়েলিদের নির্বিচারে...

এই বিভাগের অন্যান্য সংবাদ