spot_img

অনুমতি ছাড়া নাম-কণ্ঠের ব্যবহার, আদালতের দ্বারস্থ জ্যাকি শ্রফ

অবশ্যই পরুন

অনেক তারকাই নিজেদের জনপ্রিয় সংলাপে স্বত্বাধিকার প্রয়োগ করে এর যথেচ্ছ ব্যবহার বন্ধ করছেন। এ কারণে এবার আদালতে গেলেন বলিউডের বর্ষীয়ান অভিনেতা জ্যাকি শ্রফ। ইন্ডিয়ান এক্সপ্রেস জানিয়েছে, সম্প্রতি দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন এই অভিনেতা। অভিযোগ উঠেছে, তার ছবি ও কণ্ঠ নিয়ে বানানো হচ্ছে আপত্তিকর ‘কনটেন্ট’। বিরক্ত হয়ে মানহানির মামলা করেছেন জ্যাকি।

বুধবার (১৫ মে) এই মামলার শুনানি হওয়ার কথা রয়েছে। অভিনেতার পক্ষে তার আইনজীবী জানিয়েছেন, জ্যাকির নাম ও কণ্ঠস্বর ব্যবহার করে একাধিক আপত্তিকর মিম ও বিকৃত ছবি ছড়িয়ে দেয়া হয়েছে বাজারে। শুধু ‘বীরু’ই নয়, ‘জহ্নু দাদা’ বা অভিনেতার অন্য নাম নিয়ে যারা এই অপব্যবহার করেছেন, তাদের বিরুদ্ধে এবার আইনি পদক্ষেপ নিচ্ছেন জ্যাকি।

উল্লেখ্য, এর আগে বলিউড অভিনেতা অনিল কাপুরকেও এই ধরনের পদক্ষেপ করতে দেখা গিয়েছিল। ‘ঝাক্কাস’ শব্দটির যত্রতত্র প্রয়োগ নিয়ে আপত্তি তুলেছিলেন অনিল। অমিতাভ বচ্চনও নিজের কণ্ঠস্বরের স্বত্বাধিকার রক্ষায় আইনি সাহায্য নিয়েছেন। এ বার সেই দলে যোগ হল জ্যাকির নামও।

সর্বশেষ সংবাদ

দক্ষ জনশক্তি রপ্তানির লক্ষ্যে দেশভিত্তিক প্রশিক্ষণের উদ্যোগ নেবে সরকার

মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে দক্ষ জনশক্তি প্রেরণের লক্ষ্যে দেশ ভিত্তিক প্রশিক্ষণের উদ্যোগ নেয়া হবে বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক...

এই বিভাগের অন্যান্য সংবাদ