spot_img

র‍্যাব-মানবাধিকার ইস্যুতে অগ্রগতি দেখতে চায় যুক্তরাষ্ট্র: ডোনাল্ড লু

অবশ্যই পরুন

ডোনাল্ড লু বলেছেন, বাংলাদেশের সাথে যুক্তরাষ্ট্র সম্পর্ক উন্নয়ন করতে চায়। একইসাথে র‍্যাব, শ্রমিক অধিকার ও মানবাধিকার বিষয়ে অগ্রগতি দেখতে চায় তারা। এছাড়া দুর্নীতি রোধে দুইদেশ একসাথে কাজ করতে চায় বলেও জানান তিনি।

যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু আজ বুধবার (১৫ মে) দুপুরে পররাষ্ট্র মন্ত্রণালয়ে পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদের সঙ্গে বৈঠকের পর সাংবাদিকদের এ কথা বলেছেন।

ড. হাছান মাহমুদ বলেছেন, মার্কিন যুক্তরাষ্ট্রকে জিএসপি সুবিধা ফিরিয়ে দেয়ার অনুরোধ করা হয়েছে। তবে জিএসপি ফিরে পেতে শ্রমনীতি সংশোধন করতে হবে বলে জানিয়েছেন তিনি।

হাছান মাহমুদ বলেন, ২০৩২ সাল পর্যন্ত স্বল্পোন্নত দেশের সুবিধা দিতে অনুরোধ করা হয়েছে। একইসাথে বাংলাদেশের ৪০টি আইটি ভিলেজে সহায়তা করতে যুক্তরাষ্ট্রকে অনুরোধ করা হয়। তিনি বলেন, মানবাধিকার পরিস্থিতি ও র‍্যাবের ওপর স্যাংশন নিয়ে আলোচনা হয়েছে। তবে এগুলোর সমাধান একটা দীর্ঘ প্রক্রিয়ার বিষয় । এই আলোচনার মধ্যে ভিসানীতি নিয়ে কোন ধরনের আলোচনা হয়নি বলেও জানান তিনি।

সর্বশেষ সংবাদ

দক্ষ জনশক্তি রপ্তানির লক্ষ্যে দেশভিত্তিক প্রশিক্ষণের উদ্যোগ নেবে সরকার

মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে দক্ষ জনশক্তি প্রেরণের লক্ষ্যে দেশ ভিত্তিক প্রশিক্ষণের উদ্যোগ নেয়া হবে বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক...

এই বিভাগের অন্যান্য সংবাদ