spot_img

রেলের ১ হাজার কোটি টাকার কোচ-ইঞ্জিন কেনার অনুমোদন

অবশ্যই পরুন

আগামী বছরের ২৫ জুন পর্যন্ত ন্যায্যমূল্যে বিতরণের জন্য পণ্য ক্রয় করার অনুমোদন পেয়েছে টিসিবি। সচিবালয়ে অর্থনৈতিক ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে একথা জানিয়েছেন, সমন্বয় ও সংস্কার সচিব মাহমুদুল হোসাইন খান।

তিনি বলেন, ন্যায্যমূল্যে টিসিবির পণ্য বিতরণ কার্যক্রমের সময়সীমা এ মাসের ২৫ তারিখে শেষ হচ্ছে। তাই নতুন করে সময় বাড়ালো সরকার।

তিনি বলেন, রপ্তানিকারকদের প্রদত্ত সুবিধার বিকল্প খোঁজার জন্য কমিটির সভায় নির্দেশনা দেওয়া হয়েছে।
এছাড়া, ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে বিভিন্ন মন্ত্রণালয়ের ১৯টি প্রস্তাব গৃহীত হয়েছে। সচিব বলেন, ১০ হাজার মেট্রিক টন মসুর ডাল ক্রয় করার অনুমোদন দেওয়া হয়েছে টিসিবিকে।

এছাড়া কানাডা থেকে ২৫শ’ কোটি টাকার সার আমদানির অনুমতি দেওয়া হয়েছে। সেইসাথে খুলনা প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের উন্নয়নের জন্য প্রযুক্তিসহ সরঞ্জামাদি ক্রয় করার অনুমতি দেওয়া হয়েছে কমিটির সভায়।

সচিব বলেন, রেলের জন্য ১ হাজার কোটি টাকার কোচ-ইঞ্জিন কেনার জন্য অনুমোদন দেওয়া হয়েছে। শূন্য সুদে আন্তর্জাতিক সংস্থা থেকে প্রাপ্ত অর্থে এ ক্রয় সম্পন্ন হবে। যা পরে সরকারকে পরিশোধ করতে হবে।

এছাড়া, বিদ্যুৎ উপকেন্দ্র নির্মাণ, ঢাকা ওয়াসার পরামর্শক নিয়োগ ও উন্নয়ন প্রকল্পের কেনাকাটার অনুমোদন দেওয়া হয়েছে।

সর্বশেষ সংবাদ

দক্ষ জনশক্তি রপ্তানির লক্ষ্যে দেশভিত্তিক প্রশিক্ষণের উদ্যোগ নেবে সরকার

মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে দক্ষ জনশক্তি প্রেরণের লক্ষ্যে দেশ ভিত্তিক প্রশিক্ষণের উদ্যোগ নেয়া হবে বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক...

এই বিভাগের অন্যান্য সংবাদ