spot_img

গাজায় ক্ষতিগ্রস্তদের সার্বিক সহায়তার আশ্বাস আনোয়ার ইবরাহিমের

অবশ্যই পরুন

মালয়েশিয়ার প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিম মঙ্গলবার কাতারে হামাসের রাজনৈতিক প্রধান ইসমাইল হানিয়ার সাথে দেখা করেছেন। সেখানে তিনি গাজায় ক্ষতিগ্রস্তদের সার্বিক সহায়তার আশ্বাস দিয়েছেন।

এ বিষয়ে এক এক্স বার্তায় আনোয়ার বলেন, মালয়েশিয়ার প্রতিশ্রুতি অনুযায়ী গাজা ও রাফায় সহিংসতা বন্ধে ভূমিকা পালনের জন্য তিনি হামাসের একটি প্রতিনিধি দলের সাথে দেখা করেছেন।’

তিনি আরো বলেন, মালয়েশিয়া রাফায় আগ্রাসন বন্ধে আন্তর্জাতিক পর্যায়ে ভূমিকা পালনে প্রতিশ্রুতিবদ্ধ। এ সময় গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সহায়তায়, বিশেষ করে মানবিক সহায়তা, ওষুধ এবং শিক্ষার দিকগুলোতে আরো জোরদার ভূমিকা রাখার প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

এ সময় তিনি বন্দীদের, বিশেষ করে শিশু ও মহিলাদের মুক্তি দিতে এবং আরব বিশ্ব, ওআইসি ও আন্তর্জাতিক সম্প্রদায়ের শান্তি পরিকল্পনা গ্রহণ করার জন্য হামাসের ইচ্ছার প্রশংসা করেন। একইসাথে মালয়েশিয়া ইসরাইলকে ফিলিস্তিনিদের গণহত্যা বন্ধ করতে, সকল ফিলিস্তিনি বন্দীদের মুক্তি দিতে এবং একটি শান্তি পরিকল্পনায় সম্মত হওয়ার জন্য ইসরাইলের প্রতি আহ্বান জানান।

গাজা উপত্যকায় ইসরাইলের চলমান আক্রমণে ফিলিস্তিনি নিহতের সংখ্যা ৩৫ হাজার ১৭৩ জনে পৌঁছেছে। গাজা উপত্যকার স্বাস্থ্য মন্ত্রণালয় আজ মঙ্গলবার এই তথ্য জানিয়েছে।

মালয়েশিয়া গত বছরের অক্টোবর থেকে ফিলিস্তিনিদের জন্য ৪ দশমিক ২ মিলিয়ন ডলারের বেশি সহায়তা দিয়েছে। ২০২১ সাল থেকে আগামী বছর পর্যন্ত ফিলিস্তিনিদের জন্য জাতিসঙ্ঘের শরণার্থী সংস্থাকে ইউএনআরডব্লিউএকে দেয়া ২ লাখ মার্কিন ডলারের সহায়তার বাইরে ওই সহযোগিতা করে দেশটি।

দোহার হামাদ বিন খলিফা ইউনিভার্সিটিতে এক বক্তৃতার সময় আনোয়ার বলেন, বিশ্বের প্রধান শক্তিগুলোর ইসলামফোবিয়া, বৈষম্য এবং ভন্ডামির সমস্যা মোকাবেলায় মুসলিম বিশ্বের নেতাদের আরো বেশি শক্তি সঞ্চয় করতে হবে। মুসলিমদের অবশ্যই বুদ্ধিমান হতে হবে। শক্তির মূলে ফিরে যেতে হবে। আর তা হলো ইসলামী শিক্ষার অন্তর্নিহিত জ্ঞান, নৈতিকতা, করুণা, মানবতা এবং ধার্মিকতার সংস্কৃতি।

সূত্র : মিডল ইস্ট মনিটর

সর্বশেষ সংবাদ

দক্ষ জনশক্তি রপ্তানির লক্ষ্যে দেশভিত্তিক প্রশিক্ষণের উদ্যোগ নেবে সরকার

মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে দক্ষ জনশক্তি প্রেরণের লক্ষ্যে দেশ ভিত্তিক প্রশিক্ষণের উদ্যোগ নেয়া হবে বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক...

এই বিভাগের অন্যান্য সংবাদ