spot_img

ইসরাইলি হামলায় হিজবুল্লাহর সিনিয়র ফিল্ড কমান্ডার নিহত

অবশ্যই পরুন

ইসরাইলি হামলায় হিজবুল্লাহর সিনিয়র ফিল্ড কমান্ডার নিহত হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছে লেবাননভিত্তিক রাজনৈতিক দল ও সশস্ত্র সংগঠন হিজবুল্লাহ।

বুধবার কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, ইসরাইলের সামরিক বাহিনী দক্ষিণ লেবাননের টাইরে শহরে ওই সিনিয়র ফিল্ড কমান্ডারের গাড়ি লক্ষ্য করে বিমান হামলা চালানোর পর তার নাম ঘোষণা করেছে হিজবুল্লাহ।

প্রতিবেদনে ইরানপন্থী চ্যানেল আল মায়াদিনের বরাত দিয়ে বলা হয়, এক বিবৃতিতে হিজবুল্লাহ ইসরাইলের গুলিতে হুসেইন ইব্রাহিম মেকি নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছে।

লেবাননের ন্যাশনাল নিউজ এজেন্সির এক বিবৃতিতে বলা হয়েছে, ইসরাইলি হামলায় আরো একজন নিহত হয়েছেন।

ইসরাইল জানিয়েছে, মেকি হিজবুল্লাহর দক্ষিণ ফ্রন্টের একজন সিনিয়র ফিল্ড কমান্ডার ছিলেন। তার বিরুদ্ধে ইসরাইলি ভূখণ্ডে হামলার পরিকল্পনা ও বাস্তবায়নের অভিযোগ রয়েছে বলেও জানায় তারা।

গাজা যুদ্ধ শুরু হওয়ার পর থেকে ইসরাইল ও লেবানন নিয়মিত আন্তঃসীমান্ত হামলা চালিয়ে আসছে। এএফপি’র একটি সমীক্ষা অনুযায়ী, এ সহিংসতায় লেবানন সীমান্তে ৪১৩ জন নিহত হয়েছে। যার মধ্যে ৭৯ জন বেসামরিক লোক রয়েছে।

ইসরাইল বলছে, এ হামলায় তাদের ১৪ সেনা ও ১০ জন বেসামরিক নাগরিক নিহত হয়েছে।

উল্লেখ্য, ফিলিস্তিনি সংগঠন হামাস গত বছরের ৭ অক্টোবর ইসরাইলে আকস্মিক বড়ো ধরনের হামলা চালায়। এ সময়ে তারা প্রায় এক হাজার ১৭০ ইসরাইলিকে হত্যা এবং ২৫০ জনকে বন্দী করে। এখনো হামাসের কাছে ১২৮ জন বন্দী হিসেবে আটক রয়েছে।

এদিকে ৭ অক্টোবর ইসরাইল গাজায় প্রতিশোধমূলক পাল্টা হামলা শুরু করে যা এখনো চলছে। গাজায় ইসরাইলের অব্যাহত এ হামলায় ৩৫ হাজার ১৭৩ ফিলিস্তিনি নিহত হয়েছে। এদের অধিকাংশ নারী ও শিশু। আহত হয়েছে আরো ৭৯ হাজার ৬১ ফিলিস্তিনি।

সূত্র : আল-জাজিরা

সর্বশেষ সংবাদ

দক্ষ জনশক্তি রপ্তানির লক্ষ্যে দেশভিত্তিক প্রশিক্ষণের উদ্যোগ নেবে সরকার

মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে দক্ষ জনশক্তি প্রেরণের লক্ষ্যে দেশ ভিত্তিক প্রশিক্ষণের উদ্যোগ নেয়া হবে বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক...

এই বিভাগের অন্যান্য সংবাদ