spot_img

ফ্রিজের ভেতর টয়লেট পেপার রাখলে মিলবে উপকারিতা

অবশ্যই পরুন

সম্প্রতি ফ্রিজে বেকিং সোডার বদলে এক রোল টয়লেট পেপার রাখার পরামর্শ দিচ্ছেন অনেকেই। ইংল্যান্ডভিত্তিক খাবারদাবারবিষয়ক ওয়েবসাইট ‘অনেস্ট ফুড টক’-এর সম্পাদক রুইজ আস্রি বলেন, এই কৌশলের পেছনে আছে টয়লেট পেপারের শোষণক্ষমতা। ফ্রিজের আর্দ্রতা প্রায়ই ছত্রাক ও দুর্গন্ধ সৃষ্টির কারণ। টয়লেট পেপার অতিরিক্ত আর্দ্রতা শুষে নেয় এবং কটু গন্ধ দূর করে।

দুর্গন্ধ শোষক হিসেবে টয়লেট পেপারের ব্যবহার খুবই সাম্প্রতিক। প্রাথমিকভাবে গত বছর বা এর কাছাকাছি সময় থেকে টিকটক ও ফেসবুকের বিভিন্ন ভিডিওতে এর প্রচলনের নমুনা দেখা যেতে থাকে।

অনেকেই জানান এই পদ্ধতি কিছুটা কার্যকর। ফ্রিজের ভেতর বাসি খাবার কিংবা দুধ থেকে দুর্গন্ধ ছড়িয়ে পরে। ফলে অস্বস্তির মধ্যে পড়েন ব্যবহারকারীরা। তবে অনেকেই দাবি করেছেন, ফ্রিজের ভেতর টয়লেট পেপার রেখে দিলে এই ঝামেলা থেকে মুক্তি পাওয়া সম্ভব। কারণ ফ্রিজের ভেতর ছড়িয়ে পরা দুর্গন্ধে জন্য দায়ী আর্দ্রতাকে শুষে নিতে পারে ওই টয়লেট পেপার।

তবে ফ্রিজের ভেতর রাখা এই টয়লেট পেপার তিন সপ্তাহ পর পর বদলাতে হবে। যদিও ফ্রিজে টয়লেট পেপার রাখার বিষয়টি অনেকের পছন্দ না-ও হতে পারে। সেক্ষেত্রে আরেকটি উপায়ের কথা বলেছে লাইফস্টাইল বিষয়ক ওয়েবসাইট প্যারাদে।

তারা বলছে, খরচ এবং কার্যকর বিকল্প হিসেব বেকিং সোডাও ব্যবহার করা যেতে পারে। এটি অতিরিক্ত আর্দ্রতা এবং গন্ধ উৎপন্নকারী অ্যাসিড দুটিই দূর করতে ভালো কাজ করে। সেই সঙ্গে টয়লেট পেপার যেখানে তিন সপ্তাহ পর পর বদলাতে হবে সেখানে বেকিং সোডা প্রতি তিন মাসে একবার বদলালেই চলবে এবং খরচও তুলনামূলক কম হবে।

তবে দুর্গন্ধ দূর করতে যারা টয়লেট পেপারকেই বেছে নিতে আগ্রহী তাদেরকে প্যারাদের পরামর্শ হলো- নতুন টয়লেট পেপার ব্যবহার করুন এবং তিন সপ্তাহ পরে রোলটি ফেলে দিন। “বাথরুমে রোলটি পুনরায় ব্যবহার করার চেষ্টা করবেন না”।

সর্বশেষ সংবাদ

দক্ষ জনশক্তি রপ্তানির লক্ষ্যে দেশভিত্তিক প্রশিক্ষণের উদ্যোগ নেবে সরকার

মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে দক্ষ জনশক্তি প্রেরণের লক্ষ্যে দেশ ভিত্তিক প্রশিক্ষণের উদ্যোগ নেয়া হবে বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক...

এই বিভাগের অন্যান্য সংবাদ