spot_img

‘ফরেন এজেন্ট’ বিল পাস, জর্জিয়ার পার্লামেন্টে তুলকালাম কাণ্ড

অবশ্যই পরুন

‘ফরেন এজেন্ট’ বিলকে কেন্দ্র করে আবারও জর্জিয়ার পার্লামেন্টে ঘটলো তুলকালাম কাণ্ড। মঙ্গলবার (১৪ মে) পার্লামেন্ট কক্ষের ভেতরেই হাতাহাতিতে জড়ান আইনপ্রণেতারা। জানিয়েছে যুক্তরাষ্ট্র ভিত্তিক গণমাধ্যম ইন্ডিপেনডেন্ট।

আইন প্রণেতারা ‘ফরেন এজেন্ট’ বিলের পক্ষে ভোট দেয়ার সময় জর্জিয়ান পার্লামেন্টে হয় হাতাহাতি। স্থানীয় গণমাধ্যম জানায়, বিলটির ওপর বিতর্ক চলাকালে বেশ উত্তপ্ত বাক্য বিনিময় হয় ক্ষমতাসীন ও বিরোধী আইনপ্রণেতাদের মধ্যে। পরে তা রূপ নেয় মারামারিতে।

অবশ্য অধিবেশনে ভোটাভুটিতে পাস হয়েছে বিলটি। দেড়শ সদস্যের পার্লামেন্টে বিতর্কিত বিলের পক্ষে অবস্থান নেন ৮৪ আইনপ্রণেতা। এদিকে, বিল পাস হওয়ার পর পার্লামেন্ট ভবনের বাইরে বিক্ষোভ করেছে হাজার হাজার মানুষ।

প্রসঙ্গত, ‘ফরেন এজেন্ট’ বিল নিয়ে বেশ কিছুদিন জর্জিয়ায় রাজনৈতিক সংকট দেখা দিয়েছে। বিরোধী দলীয় এমপিদের দাবি, এই বিলের কারণে যুক্তরাষ্ট্র ও ইউরোপীয় ইউনিয়নের দেশগুলো বাড়তি সুবিধা পাবে। অন্যদিকে ক্ষমতাসীন দলের দাবি, বিলটি পাস হলে বিদেশিদের সঙ্গে সুসম্পর্ক গড়ে তোলা সহজ হবে।

সর্বশেষ সংবাদ

দক্ষ জনশক্তি রপ্তানির লক্ষ্যে দেশভিত্তিক প্রশিক্ষণের উদ্যোগ নেবে সরকার

মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে দক্ষ জনশক্তি প্রেরণের লক্ষ্যে দেশ ভিত্তিক প্রশিক্ষণের উদ্যোগ নেয়া হবে বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক...

এই বিভাগের অন্যান্য সংবাদ