spot_img

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য শতভাগ প্রস্তুত কার্তিক

অবশ্যই পরুন

ক্যারিয়ারের অন্তিম লগ্নে আছেন ভারতের উইকেটরক্ষক ব্যাটার দিনেশ কার্তিক। কারণ বয়সটা ৩৯ ছুঁই ছুঁই। যে সময়টায় অন্যদের মাথায় থাকে অবসরের চিন্তা সেখানে জাতীয় দলে ফেরার কথা ভাবছেন কার্তিক। চলতি আইপিএলে ফিনিশারের ভূমিকায় বিস্ফোরক ব্যাটিং করতে দেখা যাচ্ছে এ উইকেটরক্ষক ব্যাটারকে। তাতে আসন্ন বিশ্বকাপে ভারতীয় দলে থাকার জোর দাবী জানিয়েছেন ব্যাটের নৈপুণ্যে।

ব্যাট হাতে দুর্দান্ত সময় কাটাচ্ছেন দিনেশ কার্তিক। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর জার্সিতে রীতিমতো বুড়ো হাড়ের ভেলকি দেখাচ্ছেন এই ফিনিশার। এতে করে কার্তিককে বিশ্বকাপ দলে চাইছেন অনেকেই। তর সইছে না কার্তিকেরও। কারণ জীবনের এই পর্যায়ে বৈশ্বিক আসরে দেশের প্রতিনিধিত্ব করার চেয়ে বড় কিছু নেই দিনেশ কার্তিকের কাছে।

দিনেশ কার্তিক বলেন, আমার জীবনের এই পর্যায়ে ভারতের প্রতিনিধিত্ব করা আমার জন্য দুর্দান্ত অনুভূতি হবে। আমি তাই সেটার জন্য মরিয়া হয়ে আছি। এই টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের প্রতিনিধিত্ব করার চেয়ে আমার জীবনে বড় কিছু হবে না।

তিনি যে বিশ্বকাপের জন্য প্রস্তুত সেটা পরোক্ষভাবে জানিয়েও দিয়েছেন এই উইকেটরক্ষক ব্যাটার। বিশ্বকাপের বিমানে উঠতে সর্বোচ্চটা দেবেন কার্তিক। তিনি বলেন, আমি শতভাগ প্রস্তুত এবং বিশ্বকাপের জন্য দলে অন্তর্ভুক্ত হওয়ার জন্য যথাসাধ্য চেষ্টা করবো। আমি বিশ্বকাপের সেই ফ্লাইটে জায়গা পাওয়ার জন্য যা যা করা সম্ভব সেটা করবো।

আইপিএল শুরুর আগে আলোচনায় ছিলেন রিশাভ পান্ত, জিতেশ শর্মারা। আইপিএল শুরুর পর ব্যাট হাতে ঝলক দেখিয়ে আলোচনায় নতুন মোড় যোগ করেছেন কার্তিক। এখন অবধি ৭ ম্যাচে ৬ ইনিংসে ৭৫.৩৩ গড় আর ২০৫.৪৫ স্ট্রাইকরেটে ২২৬ রান করেছেন কার্তিক। চলতি আইপিএলে তার এ নৈপুণ্য সম্ভাবনা জাগিয়েছে আবার দলে ফেরার। তবে বিশ্বকাপ দলে থাকা, না থাকা নির্ভর করছে নির্বাচকদের উপর।

দিনেশ কার্তিক বলেন, কোচ রাহুল দ্রাবিড়, অধিনায়ক রোহিত শর্মা এবং নির্বাচক কমিটির চেয়ারম্যান অজিত আগারকার যে সিদ্ধান্তই নেবেন তার আমার সম্মান রয়েছে। তারা তিনজনই খুব ভালো মানুষ, যারা বিশ্বকাপের জন্য সবচেয়ে সেরা ভারতীয় দল বাছাই করবেন। আমি পুরোপুরি তাদের সঙ্গে আছি, যেকোনো সিদ্ধান্তকে সম্মান করি।

আগামী ১ জুন থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হবে। ক্রিকেটের সবচেয়ে জমজমাট আসর টি-টোয়ান্টি বিশ্বকাপ শুরু হবে আগামী ১ জুন থেকে। আসরটি যৌথভাবে আয়োজন করবে যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজ। এর আগে ২০২২ সালে ভারতের জার্সিতে অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে ছিলেন কার্তিক।

সর্বশেষ সংবাদ

দক্ষ জনশক্তি রপ্তানির লক্ষ্যে দেশভিত্তিক প্রশিক্ষণের উদ্যোগ নেবে সরকার

মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে দক্ষ জনশক্তি প্রেরণের লক্ষ্যে দেশ ভিত্তিক প্রশিক্ষণের উদ্যোগ নেয়া হবে বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক...

এই বিভাগের অন্যান্য সংবাদ