spot_img

আর্জেন্টিনাকে ৫ গোল দিয়ে জিতল ব্রাজিল

অবশ্যই পরুন

ব্রাজিল জাতীয় দলের সাম্প্রতিক পারফরম্যান্সে খুব একটা খুশি নন ভক্তরা। অলিম্পিকের দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্বেও বাদ পড়েছে দলটি। কিন্তু ২০২৪ নারী কনকাকাফ গোল্ড কাপে ব্রাজিল যেনো লম্বা রেসের ঘোড়া হয়ে ছুটে চলেছে। গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে কোয়ার্টার ফাইনালে এসে চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনাকে ৫-১ গোলে বিধ্বস্ত করেছে সেলেসাওরা। এ জয়ে শেষ চারে জায়গা নিশ্চিত করেছে দলটি।

রবিবার (৩ মার্চ) লস অ্যাঞ্জেলসের বিএমও স্টেডিয়ামে অনুষ্ঠিত হয় সুপার ক্ল্যাসিকোর এই কোয়ার্টার ফাইনাল ম্যাচ। ব্রাজিল নারী ফুটবল দলের পক্ষে গোল করেন ভিক্টোরি ইয়ায়া, ইয়াসমিন, জানেরাত্তু (জোড়া গোল) এবং গাবি নুনেজ। ১৯ মিনিটে প্রথম গোল আসে ভিক্টোরি ইয়ায়ার দারুন এক শটে। ৩৬ মিনিটে ইয়াসমিনের গোলে ব্যবধান দ্বিগুণ করে বিরতিতে যায় ব্রাজিল।

দ্বিতীয়ার্ধের ৫৪ মিনিটে স্কোর করে জানেরাত্তু দলকে এগিয়ে নেন ৩-০ গোলে। ৬২ মিনিটে নুনেজের দারুন ক্রস সরাসরি লক্ষ্যভেদ করে আর্জেন্টিনার গোলপোস্টে। ৮২ মিনিটে আর্জেন্টিনার হয়ে একমাত্র গোল করেন দস সান্তোস। নির্ধারিত সময়ের সাথে অতিরিক্ত সময় যোগ করলে ম্যাচের শেষ দিকে ৯৫ মিনিটে দলের পঞ্চম ও নিজের দ্বিতীয় গোল করেন জানেরাত্তু।

উল্লেখ্য, সেমিফাইনালে মেক্সিকো-প্যারাগুয়ে ম্যাচের জয়ী দলের বিপক্ষে লড়বে ব্রাজিল। বৃহস্পতিবার (৭ মার্চ) ভোর ৬ টায় সেমিফাইনাল খেলতে নামবে সেলেসাওরা।

সর্বশেষ সংবাদ

ইসরায়েলকে শক্তি দেখিয়েছে ইরান: খামেনি

ইসরায়েলে হামলা চালিয়ে নিজেদের শক্তিমত্তা দেখিয়েছে ইরানের সামরিক বাহিনী। আজ রোববার (২১ এপ্রিল) এমন মন্তব্য করেছেন দেশটির সর্বোচ্চ নেতা...

এই বিভাগের অন্যান্য সংবাদ