spot_img

দুই সন্তানকে ফিরে পেতে আদালতের দ্বারে দ্বারে মার্কিন নাগরিক

অবশ্যই পরুন

দুই সন্তানের জিম্মা নিয়ে মার্কিন বাবা গ্যারিসন লুটেল ও বাংলাদেশি মা ফারহানা করিমের মামলা ৬ মাসের মধ্যে নিষ্পত্তি করতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। সোমবার (১২ ফেব্রুয়ারি) বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি কাজী জিনাত হকের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আমেরিকান বাবা গ্যারিসন লুটেল সপ্তাহে দুইদিন তার দুই সন্তানকে দেখতে যেতে পারবেন বলে আদেশে বলা হয়েছে। এ ক্ষেত্রে বাবা-মায়ের সুবিধাজনক স্থানে দেখা করার স্থান নির্ধারণ করতে বলা হয়েছে। ঢাকার পারিবারিক আদালতকে এই আদেশ বাস্তবায়ন করতে বলা হয়েছে।

পরে মার্কিন নাগরিক গ্যারিসন লুটেল বলেন, বাংলাদেশের আদালতে আইনি লড়াই করে আমি স্ত্রীসহ সন্তানদের আমেরিকা নিয়ে যেতে চাই।

দুই সন্তানের খোঁজে গত নভেম্বরে বাংলাদেশে আসেন আমেরিকান নাগরিক গ্যারিসন লুটেল। স্ত্রী ও সন্তানদের না পেয়ে রিট করেন হাইকোর্টে। সেই রিটের প্রেক্ষিতে হাইকোর্টের হস্তক্ষেপে সন্তানদের দেখার অনুমতি পান গ্যারিসন লুটেল। শুরু হয় বাংলাদেশে তার আইনি লড়াই।

এর আগেও জাপানি এক মা ছাড়াও ভারতীয় অপর এক মা নিজেদের সন্তান ফিরে পেতে হাইকোর্টে রিট করেছিলেন। এছাড়া কানাডা সরকারও নিজ দেশের নাগরিক ফিরে পেতে হাইকোর্টে রিট করেছিল।

সর্বশেষ সংবাদ

অবৈধ ক্লিনিক-ডায়াগনস্টিকে অভিযান জোরদার হবে : স্বাস্থ্যমন্ত্রী

দেশের বিভিন্ন এলাকায় ছড়িয়ে-ছিটিয়ে থাকা অবৈধ ক্লিনিক, ডায়াগনস্টিক সেন্টার ও হাসপাতালগুলোতে অভিযান আরও জোরদার করা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী...

এই বিভাগের অন্যান্য সংবাদ