spot_img

নাইজেরিয়াকে হারিয়ে আফ্রিকার সেরার মুকুট জিতল আইভরি কোস্ট

অবশ্যই পরুন

মাত্র দুই বছর আগেও ক্যানসারের সঙ্গে লড়ছিলেন আইভরি কোস্টের সেবস্টিয়ান হালার। প্রতিভাবান এই ফুটবলারকে অনেক আশা নিয়ে দলে নিয়েছিল বরুশিয়া ডর্টমুন্ড। তবে ক্যানসারের কারণে হঠাৎ করেই থমকে যায় সবকিছু। মাঠে প্রতিপক্ষের সঙ্গে লড়াই করতে জানা হালার হাল ছাড়েননি ক্যানসারেও। মানসিকভাবে দৃঢ় থেকে ক্যানসারকে জয় করে ফিরেছেন মাঠে। ফেরার পর প্রথম ম্যাচে গোলও পেয়েছিলেন তিনি। এবার সেবাস্টিয়ান হালার হয়তো পেয়ে গেলেন নিজের সবচেয়ে বড় সাফল্য। নিজ দেশ আইভরি কোস্টকে এনে দিয়েছেন মহাদেশীয় শ্রেষ্ঠত্ব।

রোববার (১১ ফেব্রুয়ারি) রাত ২টায় আবিদজানের আলাসানে আউত্তারা স্টেডিয়ামে নেশনস কাপের ফাইনালে নাইজেরিয়াকে ২-১ গোলে হারিয়ে শিরোপা জিতেছে আইভরি কোস্ট।

ঘরের মাঠে অনুষ্ঠিত ফাইনালে শুরু থেকেই দাপুটে ফুটবল খেলে স্বাগতিকরা। নাইজেরিয়ার পোস্টে ৮টি শট নিলেও একটির বেশি লক্ষে রাখতে পারেনি আইভরি কোস্ট। পক্ষান্তরে একটির বেশি গোল পোস্টে শট নিতে পারেনি সুপার ঈগলরা। ম্যাচের প্রথম গোলের দেখা পায় নাইজেরিয়া। ৩৮ মিনিটে কর্নার থেকে হেডে লক্ষ্যভেদ করেন অধিনায়ক ট্রোস্ট-ইকং। পিছিয়ে থেকেই বিরতিতে যায় স্বাগতিকরা।

দ্বিতীয়ার্ধে গোল পরিশোধ মরিয়া হয়ে ওঠে আইভরি কোস্ট। একের পর এক আক্রমণে নাইজেরিয়ার রক্ষণভাগ ব্যস্ত রাখেন হালার-আদিনগ্রারা। সেই ধারাবাহিকতায় ৬২ মিনিটে সমতায় ফেরে স্বাগতিকরা। কর্নার থেকে হেডে দুর্দান্ত গোল করে ব্যাবধান ১-১ করেন আল নাসর মিডফিল্ডার ফ্রাঙ্ক কেসিয়ে। ৮১ মিনিটে স্টেডিয়াম ভর্তি দর্শকদের উল্লাসে মাতিয়ে আইভরি কোস্টের পক্ষে জয়সূচক গোলটি করেন হালার।

সর্বশেষ সংবাদ

অবৈধ ক্লিনিক-ডায়াগনস্টিকে অভিযান জোরদার হবে : স্বাস্থ্যমন্ত্রী

দেশের বিভিন্ন এলাকায় ছড়িয়ে-ছিটিয়ে থাকা অবৈধ ক্লিনিক, ডায়াগনস্টিক সেন্টার ও হাসপাতালগুলোতে অভিযান আরও জোরদার করা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী...

এই বিভাগের অন্যান্য সংবাদ